সাম্প্রতিক শিরোনাম

আঙুল ফুলে কলা গাছ যুবদল নেতা

নাটোরের সিংড়ার বিএনপির অংঙ্গ সংগঠন যুবদলের ইউনিয়ন কমিটির সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম রবি ২০১২ সালে আওয়ামী লীগে যোগ দেন। এতেই তিনি পেয়ে যান আলাদীনের যাদুর চেরাগ। নসিমন চালক থেকে মাত্র ৮ বছরে আজ তিনি কোটিপতি।

এলাকায় তার ত্রাসের রাজত্ব। পুকুর দখল, জমি দখলসহ নানা অভিযোগ অপকর্মে জড়িত যুবদল থেকে আসা চৌগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবির বিরুদ্ধে। গত বছরের ১০ অক্টোবর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সাধারণ সম্পাদক পদ চাইলেও তাকে দেয়া হয় যুগ্ম সাধারণ সম্পাদকের মত গুরুত্বপূর্ণ পদ। এতে আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে সমালোচনার ঝড় বইতে থাকে।

সম্প্রতি জমি নিয়ে বিরোধে রবি ও তার সহযোগীরা ছুরিকাঘাত করে হত্যা করেছে আওয়ামী লীগ নেতার স্ত্রী শিল্পীকে। এ ঘটনায় রবিকে প্রধান আসামি করে ১৫ জনের নামে সিংড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করে নিহতের মেয়ে মোছাঃ ইতি খাতুন। মামলায় আরো ৪/৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, একসময় রবিউল ইসলাম রবি নাটোরের সিংড়ার চৌগ্রাম ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক ছিলেন এবং এলাকায় নসিমন (ভটভটি) চালিয়ে জীবনযাপন করতেন। কিন্তু ২০১২ সালে আওয়ামী লীগে যোগদান করে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেন।
রাতারাতি বাড়ি-গাড়ির মালিক বনে যান তিনি। সুদে কারবারি, পুকুর দখল ও চাঁদাবাজির কারণে এলাকার সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে পরেন। হত্যা মামলার প্রধান আসামি আওয়ামী লীগ নেতা রবিউল ইসলাম রবির বিরুদ্ধে চৌগ্রাম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আজাহার আলী হত্যাসহ একাধিক মামলা রয়েছে।

স্থানীয়রা আরো জানায়, চৌগ্রাম ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাঈদ আবুল বাসার শিপলুকে হত্যার উদ্দেশ্যে খুর দিয়ে রক্তাক্ত জখম করেছিলেন রবি। তিনি প্রাণে বেঁচে গেলেও তার শরীরে নিরানব্বইটি সেলাই দিতে হয় এবং তাকে দীর্ঘদিন সেই যন্ত্রণা ভোগ করতে হয়েছে।

বিএনপি ক্ষমতায় থাকার কারণে সে মামলা থেকে রেহাই পায়। পরে বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদান করে আবার এলাকায় ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। আর এসব হাইব্রিড ও সুবিধাভোগী আওয়ামী লীগ নেতার কারণে আজ ত্যাগী নেতাকর্মীরা প্রতিনিয়তই নির্যাতিত হচ্ছে।

উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি মতিয়ার রহমান মিলন বলেন, গত বছরে রবিউল ইসলাম রবির নেতৃত্বে অতর্কিত হামলা চালিয়ে আমাকে হত্যার চেষ্টা করা হয়েছিল। এ বিষয়ে মামলা করেও কোনো প্রতিকার পাইনি। আমি সুষ্ঠু বিচার চাই।

উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল ওয়াদুদ দুদু বলেন, আমার একটি পুকুর প্রায় ৭ বছর ধরে দখল করে রেখেছে রবিউল ইসলাম রবি। এক সময়ের নসিমন চালক রবি এখন কোটিপতি, সে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। বর্তমানে দুটি ট্রাকসহ অনেক সম্পত্তির মালিক রবি।

এ বিষয়ে জানতে অভিযুক্ত আওয়ামী লীগ নেতা রবিউল ইসলাম রবির মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নুর-এ-আলম সিদ্দিকী বলেন, হত্যার পর থেকেই আসামি রবিউল ইসলাম রবি পলাতক রয়েছে, তবে তাকে আটকের জন্য পুলিশী অভিযান অব্যাহত রয়েছে। সাবেক চেয়ারম্যান আজাহার হত্যাসহ একাধিক মামলা রয়েছে তার বিরুদ্ধে।

উল্লেখ্য, গত ৬ সেপ্টেম্বর প্রকাশ্য দিবালোকে ধারালো অস্ত্র দিয়ে চৌগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মৃত ইদ্রিস আলী মন্ডলের স্ত্রী শিল্পীকে হত্যা করে পালিয়ে যান রবিউল ইসলাম রবি। রবির বিরুদ্ধে সিংড়া থানায় হত্যা, মারপিটসহ ৪টি মামলা রয়েছে।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...