সাম্প্রতিক শিরোনাম

আলজাজিরা নিয়ে কথা বলে জেলে যেতে চাই না: ডা. জাফরউল্লাহ

ডা. জাফরউল্লাহ চৌধুরী বলেছেন আলজাজিরা নিয়ে কথা বলে জেলে যেতে চাই না ।

তিনি বলেছেন, আলজাজিরা নিয়ে কিছু বলতে চাই না। এ বিষয়ে কথা বলে জেলখানায় যাওয়ার ইচ্ছা আমার নেই। আমি বিলেতে দীর্ঘদিন ছিলাম।

তাই কমোড ছাড়া টয়লেট করতে পারি না। একটা আয়েসী জীবন আমার আছে। তাছাড়া আমার দুটো কিডনি নষ্ট।

শনিবার সাম্প্রতিক কাশ্মির পরিস্থিতি এবং দক্ষিণ এশিয়ার স্থিতিশীলতা শীর্ষক গোলটেবিল বৈঠক আলোচনায় তিনি একথা বলেন।

তিনি বলেন, আল-জাজিরার বিরুদ্ধে বক্তব্য না নিয়ে এখন ইরান পাকিস্তান ও ইন্দোনেশিয়ার সঙ্গে নতুন করে সম্পর্ক স্থাপন করা দরকার। তা না হলে ভারতীয় আগ্রাসন বন্ধ হবে না। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ভারতের তাবেদারি না করে এগিয়ে যেতে হবে।

জাফরুল্লাহ বলেন, কাশ্মির ইস্যু আজ গুরুত্বপূর্ণ। ইসরায়েল থেকে আজ অস্ত্র কেনা হচ্ছে। ইহুদিবাদ খুবই খারাপ জিনিস। শান্তি ও উন্নয়ন চাইলে দিনকে দিন বলতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর কে বলব অনেক দিন তো কাটালেন। এখন বেরিয়ে আসুন।

আপনার চারপাশে যারা আছে তারা মোসাহেব। আপনি তাদের কাছ থেকে বেরিয়ে আসুন। খালেদা জিয়াকে যেমন বেইল দিয়েছেন প্রয়োজন হলে আপনার বেইলের জন্যও আমি দাঁড়াব।

বঙ্গবন্ধু সংবিধানে বলেছিলেন বিশ্বের যেখানেই মানুষ তাদের আত্মনিয়ন্ত্রণের আন্দোলন করবে বাংলাদেশ তাদের পাশে দাঁড়াবে। কিন্তু আজ সরকার শেখ মুজিবের সঙ্গে বেঈমানি করছে। কাশ্মিরকে সহযোগিতা করছে না।

এতে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইবরাহীম বীর প্রতীক। বিএনপি নেতা ড. এহসানুল হক মিলন প্রমুখ।

সর্বশেষ

তিস্তা ব্যারেজের সব গেট খুলে দিল পানি উন্নয়ন বোর্ড

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: ভারি বর্ষণ, উজানের ঢল ও ভারতের গজলডোবার সবগুলো গেট খুলে দেওয়ায় বাড়ছে তিস্তার পানি। এতে তিস্তা নদীর পানি বিপৎসীমার ৯০...

লালমনিরহাটের পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে আটক-২

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: জেলার পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে দুইজনকে আটক করেছেন বডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।আজ শনিবার (২ অক্টোবর) সকালে পাটগ্রাম উপজেলার দহগ্রাম...

হাতিবান্ধায় নিজ বাড়ির সামনে কৃষককে কুপিয়ে হত্যা

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোয়ানী তিস্তা ব্যারাজ এলাকায় আব্দুল মালেক (৪২) নামে এক কৃষককে কুপিয়ে হত্যার খবর পাওয়া গেছে।রোববার (২৬ সেপ্টেম্বর)...

মালিতে ১৪০ জন পুলিশ সদস্যের জাতিসংঘ শান্তিরক্ষা পদক লাভ

জাতিসংঘ শান্তিরক্ষার কাজে অসামান্য অবদান এবং পেশাদারিত্ব প্রদর্শনের জন্য মালির রাজধানী বামাকোতে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট (এফপিইউ)-এর ১৪০ জন সদস্যকে জাতিসংঘ শান্তিরক্ষা পদকে ভূষিত...