সাম্প্রতিক শিরোনাম

আলজাজিরা রাজনৈতিক উদ্দেশ্য ছাড়া প্রতিবেদন করেনি: নুর

ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর বলেছেন, সেনাবাহিনীর বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। আলজাজিরা রাজনৈতিক উদ্দেশ্য ছাড়া প্রতিবেদন করেনি।

hiastock

আমি মনে করি, শুধু সেনাবাহিনীকে নয়, বাংলাদেশকে নিয়ে গভীর ষড়যন্ত্র হচ্ছে। ছাত্র, যুবক, বন্ধুদের বলব, আপনারা চোখ-কান খোলা রাখুন।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে পলিটেকনিক শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ছাত্র অধিকার পরিষদ আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।

নুর আরো বলেন, আলজাজিরার প্রতিবেদনটির অবশ্যই অনেক সত্যতা রয়েছে। কিন্তু আপনাদের বুঝতে হবে- এটা একটি রাষ্ট্রের স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ প্রতিবেদন। আলজাজিরা কিন্তু কোনো রাজনৈতিক উদ্দেশ্য ছাড়া এই প্রতিবেদন প্রকাশ করেনি।

আমরা বলছি, সত্যতা আছে; কিন্তু একই সঙ্গে পলিটিক্যালি মোটিভেটেড। কারণ এই সরকার যত দিন ধরে ক্ষমতায় আছে আমেরিকা, চীন চাচ্ছে বাংলাদেশকে একটা পকেট বানাতে। কাজেই দুই পরাশক্তি এবং পার্শ্ববর্তী দেশের ত্রিমুখী প্রতিযোগিতা।

এখন সরকার তো ভোটে নির্বাচিত নয়। তারা টিকে আছে তথাকথিত অপশক্তির কারণে। তাই নতুন কাউকে ক্ষমতায় এনে সত্য উন্মোচন করা হয়েছে। এটাকে সত্য বলতে পারেন আবার ষড়যন্ত্র বলতে পারেন। সত্য বলার পরিবেশ না থাকলে ষড়যন্ত্র করে পরিবেশ তৈরি করবে।

পলিটেকনিক শিক্ষার্থীদের দাবির কথা উল্লেখ করে নুর বলেন, তাদের কোনো দাবি অযৌক্তিক নয়। প্রতিটি ছাত্রসংগঠন জানিয়েছে যে করোনাকালে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি নেওয়া যাবে না। প্রয়োজনে আমরা বলব, আপনারা অর্ধেক করে ফি নিন। কিন্তু আপনাদের মানবিক পরিচয় দিতে হবে।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন সংগঠনটির ভারপ্রাপ্ত আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান, যুগ্ম আহ্বায়ক ফারুক খান প্রমুখ।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock