সাম্প্রতিক শিরোনাম

এই সরকার ক্ষমতায় থাকলে ২০২৩ সালের ভোট হবে দুই রাত আগেঃ মান্না

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে কোনো ভোট হবে না। গত ভোট আগের রাতে হয়েছে। এই সরকার ক্ষমতায় থাকলে ২০২৩ সালের ভোট হবে দুই রাত আগে। আগে থেকেই সব কিছু ঠিক করা থাকবে।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এক স্মরণ সভায় তিনি এসব কথা বলেন। সোনার বাংলা পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি মীরাজুল ইসলাম আব্বাসীর ১২তম মৃত্যুদিবস উপলক্ষে এই স্মরণ সভার আয়োজন করা হয়।

যারা সভা করতে গিয়ে আওয়ামী লীগের গুণকীর্তন করেন, সংগ্রাম ঐতিহ্যের কথা বলেন, আমি তাদের মনে করিয়ে দিতে চাই, আওয়ামী লীগ এত সম্মান, উপাধি কিংবা প্রশংসা পাওয়ার যোগ্যতা রাখে না। আওয়ামী লীগ যেটুকু সম্মান পাওয়ার যোগ্য ছিল, সেটা হারিয়ে ফেলেছে।

আওয়ামী লীগ এ দেশে আন্দোলন বুঝে, আর কেউ আন্দোলন বোঝে না, এ কথাটা ভুল। দেশের যত বড় বড় আন্দোলন হয়েছে ইতিহাস খুঁজে দেখলে দেখা যাবে এই আন্দোলনগুলো আওয়ামী লীগের নেতৃত্বে হয়নি। ভাষা আন্দোলন, ষাটের দশকের আন্দোলন, ঊনসত্তরের আন্দোলন ও গণঅভ্যুত্থান এইসব আন্দোলন ছাত্ররা করেছে।

আওয়ামী লীগ সরকার এখন বলছে শাটডাউন করবে। দশ দিনের জন্য শাটডাউন করলে গরিব মানুষকে খাবার পৌঁছে দিতে কত টাকা লাগবে? ওরা সেই টাকাও গরিব মানুষকে দেবে না। গরিব মানুষ যদি মারাও যায়, তবুও তাদের কিছু যায় আসে না। কারণ এদের তো ভোটের প্রয়োজন হয় না।

এ সময় উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টি সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, সোনার বাংলা পার্টির সভাপতি শেখ আব্দুন নুর, সাধারণ সম্পাদক সৈয়দ সৈয়দ হারুন-অর-রশীদ, বাংলাদেশ জাসদ সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশিদ ফিরোজ, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসাসহ আরো অনেকে।

সর্বশেষ

তিস্তা ব্যারেজের সব গেট খুলে দিল পানি উন্নয়ন বোর্ড

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: ভারি বর্ষণ, উজানের ঢল ও ভারতের গজলডোবার সবগুলো গেট খুলে দেওয়ায় বাড়ছে তিস্তার পানি। এতে তিস্তা নদীর পানি বিপৎসীমার ৯০...

লালমনিরহাটের পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে আটক-২

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: জেলার পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে দুইজনকে আটক করেছেন বডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।আজ শনিবার (২ অক্টোবর) সকালে পাটগ্রাম উপজেলার দহগ্রাম...

হাতিবান্ধায় নিজ বাড়ির সামনে কৃষককে কুপিয়ে হত্যা

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোয়ানী তিস্তা ব্যারাজ এলাকায় আব্দুল মালেক (৪২) নামে এক কৃষককে কুপিয়ে হত্যার খবর পাওয়া গেছে।রোববার (২৬ সেপ্টেম্বর)...

মালিতে ১৪০ জন পুলিশ সদস্যের জাতিসংঘ শান্তিরক্ষা পদক লাভ

জাতিসংঘ শান্তিরক্ষার কাজে অসামান্য অবদান এবং পেশাদারিত্ব প্রদর্শনের জন্য মালির রাজধানী বামাকোতে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট (এফপিইউ)-এর ১৪০ জন সদস্যকে জাতিসংঘ শান্তিরক্ষা পদকে ভূষিত...