সাম্প্রতিক শিরোনাম

কারাগারে একজন লেখককে হত্যা করা হয়েছে: নুর

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, কারাগারের একজন লেখককে হত্যা করা হয়েছে। তাকে বিতর্কিত একটি কালো আইনে কারাগারে আটকিয়ে রাখা হয়েছিল।

এই আইনটি স্বাধীন মত প্রকাশের অন্তরায়। এই আইনের অধীনে এ পর্যন্ত এক হাজার মামলা হয়েছে তার একটিরও নিষ্পত্তি হয়নি। ম্যাক্সিমা কেইসগুলো আপনি দেখবেন যে, মোটামুটি দেরিতে হলোও জামিনে বেরিয়ে এসেছে।

তার মানে এটা স্পষ্ট যে, যাদেরকে গ্রেপ্তার করা হয়েছিল তাদের অভিযোগ ভিত্তিহীন। একই আইনে লেখক মুশতাক আহমেদ গ্রেপ্তার করা হয়েছিল। অনেকে বিহাইন্ড দ্যা সিন জানেন না।

মঙ্গলবার (২ মার্চ) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

নুরুল হক নুর বলেন, মুশতাকের অপরাধ ছিল তিনি ব্যাংক লুটেরা ১৯৯৬ সালে যারা শেয়ার বাজার লুট করেছিল, ২০১০ সালে একই চক্রের সিন্ডিকেটের লোকজন শেয়ারবাজার লুট করেছিল। সেই চক্রের একজন ব্যাংক লুটেরার একটা কার্টুন প্রকাশ করেছিল কিশোর।

সম্ভবত পদ্মা ব্যাংকের এমডি নাফিজ সরাফত চৌধুরী, তার বিষয়ে কার্টুন প্রকাশ করে। সেই নাফিজ র‌্যাব দিয়ে কিশোরকে তুলে নিয়ে গিয়েছে, তাকে মারদোর করেছে, নির্যাতন করেছে। মুশতাকের সাথে তার (কিশোর) একটা যোগাযোগ ছিল, ক্যাডেট কলেজে পড়েছে।

তাকেও ধরা হলো একটা কার্টুন আঁকার জন্য। সেই কার্টুন কার? কোনো নিরাপরাধ ব্যক্তির না, একজন ব্যাংক লুটেরার। তারা কিভাবে ভুয়া প্রকল্প দেখিয়ে ঋণ নিচ্ছে, লা ম্যারিডিয়ানের একটা রুমের জন্য কস্ট দেখা যাচ্ছে ১২ কোটি এভাবে ঋণ। এই মাফিয়াদের সিন্ডিকেট শক্তিশালী বলেই মুশতাক জামিন পায়নি।

সরকারের এই নিপীড়ন নির্যাতনের বিরুদ্ধে সকলকে সোচ্চার হওয়ার আহবান জানান তিনি।

জাতীয় কমিটির সদস্য সচিব সালামের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, আমানউল্লাহ আমান, এসএম ফজলুল হক, খায়রুল কবির খোকন, শিরিন সুলতানা প্রমূখ বক্তব্য রাখেন।

সর্বশেষ

আলীকদমে উত্তোলন করা হলো ফানুস ও ভাসলো কল্প জাহাজ

সুজন চৌধুরী, বান্দরবান: বান্দরবানের আলীকদমে ফানুস উৎসব ও মাতামুহুরি নদীতে কল্প জাহাস ভাসানো হাজার প্রদীপ জ্বলানোর মধ্যে দিয়ে বৌদ্ধ ধর্মালম্বীদের ২ দিন ব্যাপী প্রবারণা...

বোয়ালখালীতে উদযাপিত বৌদ্ধ ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব প্রবারণা পূর্ণিমা

বোয়ালখালী প্রতিনিধি : আকাশে ফানুস উড়ানোর মধ্য দিয়ে বোয়ালখালীতে উদযাপিত হয়েছে বৌদ্ধ ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব প্রবারণা পূর্ণিমা। সকাল থেকেই মন্দিরে মন্দিরে পূজার্থীদের ছিল...

তিস্তা ব্যারেজের সব গেট খুলে দিল পানি উন্নয়ন বোর্ড

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: ভারি বর্ষণ, উজানের ঢল ও ভারতের গজলডোবার সবগুলো গেট খুলে দেওয়ায় বাড়ছে তিস্তার পানি। এতে তিস্তা নদীর পানি বিপৎসীমার ৯০...

লালমনিরহাটের পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে আটক-২

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: জেলার পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে দুইজনকে আটক করেছেন বডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।আজ শনিবার (২ অক্টোবর) সকালে পাটগ্রাম উপজেলার দহগ্রাম...