সাম্প্রতিক শিরোনাম

কারাগারে একজন লেখককে হত্যা করা হয়েছে: নুর

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, কারাগারের একজন লেখককে হত্যা করা হয়েছে। তাকে বিতর্কিত একটি কালো আইনে কারাগারে আটকিয়ে রাখা হয়েছিল।

hiastock

এই আইনটি স্বাধীন মত প্রকাশের অন্তরায়। এই আইনের অধীনে এ পর্যন্ত এক হাজার মামলা হয়েছে তার একটিরও নিষ্পত্তি হয়নি। ম্যাক্সিমা কেইসগুলো আপনি দেখবেন যে, মোটামুটি দেরিতে হলোও জামিনে বেরিয়ে এসেছে।

তার মানে এটা স্পষ্ট যে, যাদেরকে গ্রেপ্তার করা হয়েছিল তাদের অভিযোগ ভিত্তিহীন। একই আইনে লেখক মুশতাক আহমেদ গ্রেপ্তার করা হয়েছিল। অনেকে বিহাইন্ড দ্যা সিন জানেন না।

গুগল এডস

মঙ্গলবার (২ মার্চ) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

নুরুল হক নুর বলেন, মুশতাকের অপরাধ ছিল তিনি ব্যাংক লুটেরা ১৯৯৬ সালে যারা শেয়ার বাজার লুট করেছিল, ২০১০ সালে একই চক্রের সিন্ডিকেটের লোকজন শেয়ারবাজার লুট করেছিল। সেই চক্রের একজন ব্যাংক লুটেরার একটা কার্টুন প্রকাশ করেছিল কিশোর।

সম্ভবত পদ্মা ব্যাংকের এমডি নাফিজ সরাফত চৌধুরী, তার বিষয়ে কার্টুন প্রকাশ করে। সেই নাফিজ র‌্যাব দিয়ে কিশোরকে তুলে নিয়ে গিয়েছে, তাকে মারদোর করেছে, নির্যাতন করেছে। মুশতাকের সাথে তার (কিশোর) একটা যোগাযোগ ছিল, ক্যাডেট কলেজে পড়েছে।

তাকেও ধরা হলো একটা কার্টুন আঁকার জন্য। সেই কার্টুন কার? কোনো নিরাপরাধ ব্যক্তির না, একজন ব্যাংক লুটেরার। তারা কিভাবে ভুয়া প্রকল্প দেখিয়ে ঋণ নিচ্ছে, লা ম্যারিডিয়ানের একটা রুমের জন্য কস্ট দেখা যাচ্ছে ১২ কোটি এভাবে ঋণ। এই মাফিয়াদের সিন্ডিকেট শক্তিশালী বলেই মুশতাক জামিন পায়নি।

সরকারের এই নিপীড়ন নির্যাতনের বিরুদ্ধে সকলকে সোচ্চার হওয়ার আহবান জানান তিনি।

জাতীয় কমিটির সদস্য সচিব সালামের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, আমানউল্লাহ আমান, এসএম ফজলুল হক, খায়রুল কবির খোকন, শিরিন সুলতানা প্রমূখ বক্তব্য রাখেন।

সর্বশেষ

ঈদের দিনেও করোনায় মৃত ঢাবি ছাত্রের মায়ের লাশ দাফন করলো ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের এক ছাত্রের মা রাজধানীর ইবরাহিম কার্ডিয়াক হাসপাডালে বিকেলে মারা গেলে, লাশ দাফনকার্যে কেউ এগিয়ে না আসলে বাংলাদেশ ছাত্রলীগের হটলাইন নাম্বারে...

করছে আরেকটা ওয়ান ইলেভেন সৃষ্টি করতে, সেই দিন আর আসবে নাঃ কাদের

ওয়ান ইলেভেনের কুশীলবরা এখনো ষড়যন্ত্র করছে আরেকটা ওয়ান ইলেভেন সৃষ্টি করতে, সেই দিন আর আসবে না। সেই রঙিন খোয়াব যারা দেখছেন, তাদের সেই স্বপ্ন...

না পরলে আমরা নিজেরাই কোরবানি হবঃ আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আমরা কোরবানির পশু কিনতে হাটে যাচ্ছি, কিন্তু অনেকেই ঠিকমতো মাস্ক পরছি না। মাস্ক না পরলে...

মাঠ পর্যায়ের নেতা-কর্মীদের সর্বোচ্চ মূল্যায়ন করা প্রয়োজনঃ প্রাণিসম্পদ মন্ত্রী

দেশবিরোধী অপশক্তির ষড়যন্ত্র ও অপতৎপরতা প্রতিরোধে আওয়ামী লীগসহ প্রগতিশীল সকল রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী...