সাম্প্রতিক শিরোনাম

কালীগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের ২৬ তম প্রতিষ্টাবার্ষিকী পালিত

ঈশাত জামান মুন্না, লালমনিরহাটঃ নানা আয়োজনে জেলার কালীগঞ্জে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের ২৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীবৃন্দ।


বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসের কারনে গোটা পৃথিবী আজ বিপর্যস্থ,বাংলাদেশেও পড়েছে তার প্রভাব। মূলত মহামারী করোনাভাইরাসের কারনে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নির্দেশে এবারের ২৬ তম প্রতিষ্টা বার্ষিকী সামাজিক- দুরত্ব মেনে স্বল্প পরিসরে আয়োজনের নির্দেশনা দেওয়া হয়।
মূলত তারই ফলশ্রুতিতে আজ সোমবার সলাল ১০ ঘটিকায় উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে জাতিরজনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে প্রতিষ্টাবার্ষিকী উদযাপন শুরু করা হয়।

উক্ত প্রতিষ্টাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জামাল হোসেন খোকন,বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন সাধারন সম্পাদক ফিরোজ হোসেন বিপ্লব,সভাপতিত্ব করেন সাধারন সম্পাদক আবু তাহের, উক্ত অনিষ্ঠানে সন্চালোনায় ছিলেন তুষভান্ডার ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শাহিনুর ইসলাম শাহীন,উপজেলা কমিটির সদস্য মিলন শিকদারসহ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


গৌরবোজ্জ্বল ও সাফল্যের ২৬ তম প্রতিষ্টাবার্ষিকীতে দেশরত্ন শেখ হাসিনার আহব্বানে ও কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় দুইশতাধিক ফলজ,বনজ ঔষুধী বৃক্ষরোপন করেন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জামাল হোসেন খোকন ও অনান্য নেতাকর্মীবৃন্দ। উল্লেখ্য আমাদের দেশে মহামারী করোনা ভাইরাসের প্রভাব পরার পরে স্থানীয় সংসদ সদস্য ও সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এর নির্দেশে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ অসহায় দুস্থ নিম্ন ও মধ্যবিত্ত পরিবারগুলোকে ত্রান সহযোগীতা দিয়ে আসছে। এছাড়াও ৩ নং তুষভান্ডার ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শাহিনুর ইসলাম শাহীন তুষভান্ডার মহিলা কলেজে অর্ধশতাধিক ফলজ বনজ ও ঔষুধী বৃক্ষের চারা রোপন করেন।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জামাল হোসেন খোকন বলেন, ১৯৯৪ সালের ২৭ জুলাই জননেত্রী শেখ হাসিনার নির্দেশে বর্তমান আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম সাহেব ছাত্রলীগ ও যুবলীগের সাবেক নেতাকর্মীদের নিয়ে এই স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠা করেন। তিনি আরো বলেন, স্বেচ্ছাসেবকলীগ প্রতিষ্ঠার উদ্দেশ্য ছিলো আওয়ামী সহযোগী সংগঠনের কার্যক্রমে সহযোগীতা করা এবং সমাজের অসহায় দুস্থ মানুষের সেবা করার জন্য, আমি কালীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতির দায়ীত্ব পাওয়ার পর হয়তো আমার সংগঠন প্রতিষ্ঠার উদ্দেশ্য অর্জনে অনেকদূর অগ্রসর হয়েছি।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...