সাম্প্রতিক শিরোনাম

ক্ষমতাসীন আওয়ামী লীগ রাষ্ট্রের জন্য মাদকের মতো ক্ষতিকর: আলাল

সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ রাষ্ট্রের জন্য মাদকের মতো ক্ষতিকর। মাদক যেমন মানুষের শরীরের জন্য ক্ষতিকর, বাংলাদেশ আওয়ামী লীগও তেমনই স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের জন্য ক্ষতিকর।

hiastock

আর একবার এই লড়াইটা করতে হবে, মাদকের মতো ক্ষতিকর আওয়ামী লীগকে দেশ থেকে দীর্ঘ সময়ের জন্য প্রয়োজনে চিরজীবনের জন্য বিদায় নেওয়াতে হতে। সেই ব্যবস্থা করেই আমরা ঘরে ফিরব, এটাই আমাদের প্রতিজ্ঞা।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে নারী শিশু অধিকার ফোরাম আয়োজিত অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

গুগল এডস

আলাল বলেন, যে প্রত্যাশা নিয়ে, যে আকাঙ্ক্ষা নিয়ে বাংলাদেশ স্বাধীন হয়েছিল, সেই প্রত্যাশা ও আকাঙ্ক্ষা প্রথমেই চূর্ণ-বিচূর্ণ করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। যতবার তারা দেশ পরিচালনার দায়িত্ব পেয়েছে, প্রতিবারই মানুষের আকাঙ্ক্ষা পদদলিত করেছে।

তিনি বলেন, ১৯৭২, ১৯৭৫ সালে শহীদ মিনারে বোনদেরকে লাঞ্ছিত করেছিল কারা? রাতের আঁধারে বোনেরা শহীদ মিনারে যাওয়া বন্ধ করে দিয়েছিল। দিনের আলোর জন্য অপেক্ষা করত তারা, এই ছাত্রলীগ-যুবলীগের অত্যাচারের কারণে।

এমনকি ঢাকা বিশ্ববিদ্যালয়েও এমন কাণ্ড ঘটেছিল। একজন অভিভাবকের স্ত্রীকে তুলে নিয়ে যাওয়া হয়েছিল। আওয়ামী লীগের সর্বোচ্চ পর্যায়ের চাপে পড়ে তাকে মুক্ত করা হয়। আজকেও সেই একই ধারাবাহিকতায় আওয়ামী লীগ এগিয়ে চলছে।

কর্মসূ‌চিতে আরো উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএন‌পির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল ও ছাত্রদলের সভাপ‌তি ফজল‌ুর রহমান খোকন প্রমুখ।

সর্বশেষ

নিষেধাজ্ঞা উপেক্ষা করে আজকের এই দিনে দেশে ফেরেন শেখ হাসিনা

দেশের গণতন্ত্রপ্রিয় মানুষের কাছে স্মরণীয় দিন আজ। ২০০৭ সালের ৭ই মে সেসময়ের তত্ত্বাবধায়ক সরকারের সব নিষেধাজ্ঞা উপেক্ষা করে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে চিকিৎসা শেষে দেশে...

বদর যুদ্ধের আদলে সংসদ ভবনে জংগি হামলা চালানোর পরিকল্পনা ভেস্তে গেলো!

উগ্রপন্থী ইসলামি বক্তা আলি হাসান উসামার নির্দেশে সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলার পরিকল্পনা করেছিল আনসার আল ইসলামের সক্রিয় সদস্য আল সাকিব। এই হামলার জন্য...

ভিডিও ভাইরাল হওয়ার পর রিকশাচালককে মারধরকারী গ্রেপ্তার

পুরান ঢাকার বংশালে একজন রিকশাচালককে মারধরের ভিডিও ভাইরাল হওয়ার পর এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।মঙ্গলবার পুলিশের মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশনস উইংয়ের পাঠানো এক সংবাদ...

অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিধান

'বড় পদে পদোন্নতি মানে বাড়তি দায়িত্ব। যথাযথভাবে দায়িত্ব পালনের মাধ্যমে দেশ ও জনগণের কল্যাণে সবসময় সচেষ্ট থাকতে হবে'।ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর...