দেশ কারও বাবার সম্পত্তি নয়, কোনো দলের নয়: ইশরাক

অবিভক্ত সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, এই দেশ কারও বাবার সম্পত্তি নয়, কোনো জমিদারের সম্পত্তি নয়, কোনো দলের সম্পত্তি নয়। এই দেশটা সবার। সবাইকে নিয়েই দেশের গণতন্ত্রকে ফিরিয়ে আনব।

hiastock

মঙ্গলবার (২ মার্চ) দুপুর ২টায় রাজশাহীর মাদরাসা ময়দান সংলগ্ন নাইস কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত বিএনপির মহাসমাবেশে তিনি এসব কথা বলেন।

আমরা পুনরায় তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের দাবি জানাই। সেই দাবি আদায় করে ছাড়ব, ইনশাআল্লাহ। সেই সঙ্গে পঞ্চদশ সংশোধনীও বাতিল চাই। যেখানে অন্যায়ভাবে তত্ত্বাবধায়ক সরকার আইনকে বাতিল করা হয়েছিল।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছর পর যে দেশে আনন্দে স্বাধীনতা উদযাপনের কথা ছিল, সেখানে স্বাধীনতার ৫০ বছর পর এসে গুম, খুন, হত্যা, ধর্ষণ, দুর্নীতি, জেল-জুলুম, মানুষের মৌলিক অধিকার হরণ, কথা বলার অধিকার হরণ করা হচ্ছে।

করা হচ্ছে মানুষের ভোটাধিকার হরণ। এসব অন্যায়ের প্রতিবাদের বার্তা নিয়ে আপনাদের কাছে এসেছি।

ইশরাক বলেন, ২০১৩ সালের পর থেকে আজ পর্যন্ত প্রায় আড়াই কোটি ভোটার দেশে তৈরি হয়েছে।

যারা ভোট কাকে বলে জানে না, নিজেদের ভোটটা আজও দিতে পারেনি। স্বাধীনতার ৫০ বছর পর আমরা এমন দেশ চাই নাই। 

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য ইকবাল হাসান মাহামুদ টুকু। 

এছাড়া সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলনসহ অঙ্গ সংগঠনের বিভিন্ন নেতাকর্মী ও বিএনপির কেন্দ্রীয় নেতাকর্মীরা।

সর্বশেষ

অসম্পূর্ণ অনেক কাজ, অনেক স্বপ্ন রেখেই চলে গেলেন কবরী

বাংলার অন্যতম সেরা অভিনেত্রী সারাহ বেগম কবরী। ঢাকার সিনেমার ‘মিষ্টি মেয়ে’ কবরী সক্রিয় ছিলেন সিনেমায়। ক্যামেরার সামনে থেকে চলে গিয়েছিলেন পেছনে, পরিচালকের আসনে। করোনায়...

বাঙ্গালী জাতির এক অবিস্মরণীয় দিন, যা ঘটেছিলো আজকের এই দিনে

১৭৫৭ সালের ২৩ জুন পলাশির আম্রকাননে বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজ-উদ-দৌলার পরাজয়ের মাধ্যমে বাংলার স্বাধীনতার সূর্য অস্তমিত হয়েছিল। এর ২১৪ বছর পর পলাশির আম্রকাননের...

পুলিশ কর্মকর্তাদের কঠোর হওয়ার নির্দেশ আইজিপি’র

করোনা সংক্রমণ প্রতিরোধে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত সরকারি বিধি-নিষেধ কঠোরভাবে প্রতিপালনের জন্য পুলিশের সকল ইউনিট প্রধানকে নির্দেশনা দিয়েছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ,...

শনিবার থেকে ৮ গন্তব্যে যাবে বাংলাদেশ বিমান চলবে

চলমান লকডাউনে আটকে পড়া প্রবাসীদের নিতে পাঁচ দেশের আট গন্তব্যে শনিবার সকাল ৬টা থেকে ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।সৌদি আরবের রিয়াদ, দাম্মাম ও...
hiastock