সাম্প্রতিক শিরোনাম

নারী দিবসে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে তনু, মিতু ও রাফিদের আর্তনাদ ভেসে আসছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, খবরের কাগজের পাতা খুলে শুধু নারী নির্যাতনের খবর ছাড়া আপনারা কিছুই দেখবেন না।

বর্তমান সময় আমরা সরকারের লোকজনের কাছ থেকে অনেক কথা শুনি। উন্নয়নের চাকচিক্যের কথা শুনি, কিন্তু উন্নয়নের চাকচিক্যের আড়ালে কত নারীর বোবা কণ্ঠ, কত নারী-শিশুর গোঙানির শব্দ এই আমলে হয়েছে তার হিসেব নেই।

নারী দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের র‌্যালির আগে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বাংলাদেশ নাকি উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। পুলিশ উৎসব করবে। পুলিশ উৎসব করবে কেন? পুলিশ তো একটি রাষ্ট্রের নিরপেক্ষ প্রতিষ্ঠান।

আমরা কয়েক দিন পর দেখব যশোরের এসপি, তিনি এসপি আবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক। ফেনীর এসপি, তিনি এসপি আবার আওয়ামী লীগের সমাজকল্যাণ সম্পাদক। অর্থাৎ রাষ্ট্র, দল ও প্রশাসন সব একাকার। স্বৈরাচারী যে সমস্ত দেশ সে সব দেশে এগুলো দেখা যায়।

তিনি বলেন, আজকে আন্তর্জাতিক নারী দিবসে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে তনু, মিতু ও রাফিদের আর্তনাদ ভেসে আসছে। তাই জাতি হিসেবে আপনাদের আরো সোচ্চার হয়ে রাস্তায় নামতে হবে।

কারো কোনো নিরাপত্তা নেই, আপনার সন্তানেরও নিরাপত্তা নেই। সন্তানের নিরাপত্তার জন্য এ সরকারের পতন ছাড়া কোনো বিকল্প নেই বলেও জানান তিনি।

সর্বশেষ

লালমনিরহাটের পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে আটক-২

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: জেলার পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে দুইজনকে আটক করেছেন বডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।আজ শনিবার (২ অক্টোবর) সকালে পাটগ্রাম উপজেলার দহগ্রাম...

হাতিবান্ধায় নিজ বাড়ির সামনে কৃষককে কুপিয়ে হত্যা

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোয়ানী তিস্তা ব্যারাজ এলাকায় আব্দুল মালেক (৪২) নামে এক কৃষককে কুপিয়ে হত্যার খবর পাওয়া গেছে।রোববার (২৬ সেপ্টেম্বর)...

মালিতে ১৪০ জন পুলিশ সদস্যের জাতিসংঘ শান্তিরক্ষা পদক লাভ

জাতিসংঘ শান্তিরক্ষার কাজে অসামান্য অবদান এবং পেশাদারিত্ব প্রদর্শনের জন্য মালির রাজধানী বামাকোতে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট (এফপিইউ)-এর ১৪০ জন সদস্যকে জাতিসংঘ শান্তিরক্ষা পদকে ভূষিত...

লালমনিরহাটের আদিতমারীতে চোরাই অটোরিকশা সহ গ্রেফতার-১

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট : জেলার আদিতমারী থানায় একটি চুরি যাওয়া অটোরিকশা উদ্ধার করেছে আদিতমারী থানা পুলিশ সেইসাথে অটোরিকশা চোরকেও গ্রেফতার করতে সক্ষম হয়েছে।গ্রেফতারকৃত...