সাম্প্রতিক শিরোনাম

বাংলাদেশের বিচার বিভাগের কোমর ভাঙা: জাফরুল্লাহ

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, শাল্লায় হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা ও লুটপাটের ঘটনা পরিকল্পিত। এ ঘটনার বিচার নিশ্চিত করতে হলে নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করতে হবে।

বাংলাদেশের বিচার বিভাগের কোমর ভাঙা। দেশে এর আগেও অনেক বড় বড় ঘটনা ঘটেছে কিন্তু বিচার বিভাগ এখন পর্যন্ত কোনো ঘটনার রায় সুষ্ঠুভাবে দিতে পারেনি। এ থেকে বোঝা যায় বাংলাদেশের বিচার বিভাগের কোমর ভাঙা।

তারা ওপর মহলের ইশারায় বিচারের রায় দেন। তারা চেয়ে থাকেন আনিসুল হক কী বলেন, সেভাবেই তারা চলেন।

মঙ্গলবার (২৩ মার্চ) দুপুরে সুনামগঞ্জের শাল্লায় হিন্দুদের ক্ষতিগ্রস্ত বাড়ি-ঘর পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

ডা. জাফরুল্লাহ বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে সরকার দলীয় লোকজন শাল্লার নোয়াগাঁও সংখ্যালঘুদের ওপর এমন ঘটনা ঘটিয়েছে সেটা সত্যিই খুব লজ্জাজনক।

ওই লজ্জা আমরা কোথায় রাখব? সরকারের পুলিশ প্রশাসন এখানে মানুষকে নিরাপত্তা দিতে পারেনি, তাই অবিলম্বে এখানে যতজন দায়িত্বরত কর্মকর্তা ছিলেন তাদের সবাইকে প্রত্যাহার করার দাবি জানান তিনি।

তিনি বলেন, এই দিনগুলো দেখার জন্য কী আমরা যুদ্ধ করেছিলাম, দেশ স্বাধীন করেছিলাম, যে স্বাধীন দেশে আমরা স্বাধীনভাবে বসবাস করতে পারি না।

আমরা আজকে এখান থেকে পরিষ্কার জানিয়ে দিতে চাই, আগামী ৭ দিনের ভেতর শাল্লার ঘটনায় হওয়া মামলার তদন্ত শেষ করতে হবে, আর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শাল্লার এই গ্রামে এসে ক্ষমা চাইতে হবে।

ভাঙচুর ও হামলার ঘটনায় প্রশাসন দায় এড়াতে পারে না। সনাতন ধর্মের লোকজনের ওপর হামলার ঘটনায় সবচেয়ে বড় ব্যর্থতা প্রশাসনের। প্রশাসন যদি আগের দিন সঠিক ব্যবস্থা নিত, তাহলে এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটত না। তাই এ ঘটনার দায় প্রশাসন এড়াতে পারে না।

এ সময় উপস্থিত ছিলেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবুল, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য নঈম জাহাঙ্গীর, সিলেট আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমদাদ উল্লাহ শহীদুল ইসলাম প্রমুখ।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...