সাম্প্রতিক শিরোনাম

বেআইনি কাজ বেআইনিভাবে প্রতিরোধ ন্যায়বিচারের পরিপন্থী: জি এম কাদের

সরকারি বিভিন্ন বাহিনীর বিচারবহির্ভূত হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগ তুলেছেন বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ জি এম কাদের।

বৃহস্পতিবার চলতি সংসদের নবম অধিবেশনে সমাপনী বক্তব্যে তিনি বলেন, বেআইনি কাজ বন্ধ করতে প্রয়োজন আইনি ব্যবস্থা। বেআইনি কাজ বেআইনিভাবে প্রতিরোধ ন্যায়বিচারের পরিপন্থী।

সরকারি বিভিন্ন বাহিনীর বিচারবহির্ভূত হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগ তুলেছেন বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ জি এম কাদের।

বৃহস্পতিবার চলতি সংসদের নবম অধিবেশনে সমাপনী বক্তব্যে তিনি বলেন, বেআইনি কাজ বন্ধ করতে প্রয়োজন আইনি ব্যবস্থা। বেআইনি কাজ বেআইনিভাবে প্রতিরোধ ন্যায়বিচারের পরিপন্থী।

বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের সময় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ২০০২ সালে অপারেশন ক্লিনহার্ট নামে একটি বিশেষ অভিযান চালানো হয়। সে অভিযানের সময় সর্বপ্রথমে বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের শুরু হয়। সেই ধারা আজও চলমান।

এই হত্যাকাণ্ড কোনোভাবেই বন্ধ করা যাচ্ছে না। এই অবস্থার আবসান ঘটানোই এখন সমাজ ও রাষ্ট্রের জন্য বড় চ্যালেঞ্জ।

করোনাকালে অনিয়ম দুর্নীতির সমালোচনা করে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, ইতোমধ্যে করোনাভাইরাসের ভ্যাকসিন আবিস্কার হওয়ার পথে। যা মানবদেহে প্রয়োগের পূর্বে পরীক্ষার তৃতীয় পর্যায়ে আছে।

এই সংবাদে আমরা সকলেই আশ্বস্থ হয়েছি। আরো জানতে পেরেছি সরকার ৯ কোটি ডলারের দুটি প্রকল্পের মাধ্যমে ভ্যাকসিন কেনার প্রস্ততি নিচ্ছে। যে মুহুর্তে ব্যবহার উপযোগী হবে, তখন থেকে যতো তাড়াতাড়ি সম্ভব করোনা ভ্যাকসিন সংগ্রহের ব্যবস্থা করা হবে।

এই ভ্যাকসিন কেনার বিষয়ে যাতে কেউ কোনো অনিয়মের আশ্রয় নিতে না পারে এবং কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে মাত্রাতিরিক্ত দাম আদায় করতে না পারে সে বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

জি এম কাদের বলেন, সেন্ট্রাল মেডিকেল স্টোরেজ ডিপো (সিএমএসডি)’র সাবেক পরিচালক প্রয়াত ব্রিগেডিয়ার শহীদউল্লাহ জানিয়েছেন, সিএমএসডি ঢাকার সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের জন্য কিছু যন্ত্রপাতি কেনাকাটার বিজ্ঞপ্তি দিয়েছিল।

একটি প্রতিষ্ঠান কাজ শেষ করে সাড়ে চার শ কোটি টাকা তুলে নিয়ে যাওয়ার পর আবিস্কার হয়, সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজে যন্ত্রপাতিই পৌঁছায়নি। দুর্নীতি বন্ধে কার্যকর ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...