সাম্প্রতিক শিরোনাম

মওদুদ আহমদের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে তাঁর দীর্ঘদিনের কর্মস্থল সুপ্রিম কোর্টে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে তাঁর দীর্ঘদিনের কর্মস্থল সুপ্রিম কোর্টে।

শুক্রবার (১০ মার্চ) সকাল ১০টায় সুপ্রিম কোর্টে জানাজার পর ওইদিন সকাল ১১টায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে দ্বিতীয় জানাজা।

আজ বুধবার (১৭ মার্চ) রাজধানির নয়াপল্টনে অবস্থিত  দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিয়ে বিএনপি আয়োজিত এক মিলাদ ও দোয়া মাহফিলে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব তথ্য জানান।

বিএনপির সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ১০ম মৃত্যবার্ষিকী পলক্ষে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

রিজভী বলেন, উনার (মওদুদ আহমদ) মরদেহ সম্ভবত আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যায় এসে পৌঁছাবে। আর শুক্রবার সকাল ১০টায় সুপ্রিম কোর্টে তাঁর প্রথম জানাজা এবং সকাল ১১টায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। 

গতকাল মঙ্গলবার (১৬ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মওদুদ আহমদ। 

বুকে ব্যথা ও শ্বাসকষ্ট দেখা দিলে মওদুদ আহমদকে দুই দফায় ঢাকায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁর ফুসফুসে পানি জমে যায়।

পরে এভারকেয়ার হাসপাতাল থেকে গত ১ ফেব্রুয়ারি তাঁকে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেওয়া হয়।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, আজ বুধবার সিঙ্গাপুর থেকে বাংলাদেশে কোনো ফ্লাইট নেই।

সে ক্ষেত্রে আগামীকাল বৃহস্পতিবার মওদুদ আহমদের মরদেহ দেশে আনা হতে পারে। আর বিশেষ কোনো ফ্লাইটের ব্যবস্থা করা গেলে আজই মরদেহ দেশে আনা হবে। তাঁকে ঢাকায় না জন্মস্থান নোয়াখালীতে দাফন করা হবে, সে বিষয়ে পরিবারের সদস্যরা সিদ্ধান্ত নেবেন।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...