সাম্প্রতিক শিরোনাম

মানুষের মধ্যে সন্দেহ, সেই সন্দেহটা থেকেই গেছে: টিকা প্রসঙ্গে রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আরো বলেছেন, দেশে এখন করোনার টিকা দেওয়া হচ্ছে। আমরা আগে থেকেই বলছি, ভারত থেকে যে করোনার টিকা নিয়ে আসা হয়েছে, এর বিষয়ে আরো বেশি গবেষণা করে এটার নির্ভুলতা এবং এটা যে মানবদেহের জন্য কার্যকর হবে এই বিষয়টি আরো বেশি করে মানুষের সামনে তুলে ধরা উচিত ছিল। কিন্তু সরকার সেটা না করে একতরফাভাবে করোনার টিকা দেওয়া শুরু করেছে। ফলে মানুষের মধ্যে সন্দেহ, সেই সন্দেহটা থেকেই গেছে।

দুপুরে রাজধানীর পল্টন মোড় থেকে বিজয় নগর পর্যন্ত একটি বিক্ষোভ মিছিলে অংশ নিয়ে এ কথা বলেন রিজভী। জাতীয়তাবাদী মৎসজীবী দলের উদ্যোগে এ বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।

এ সময় রিজভী বলেন, ‘ভারত থেকে যে করোনার টিকা নিয়ে আসা হয়েছে, তা নিয়ে মানুষের মধ্যে কোনো আগ্রহ নেই। টিকা নেওয়ার জন্য ১৮ কোটি মানুষের দেশে মাত্র দুই লাখ মানুষ রেজিস্ট্রেশন করেছে। এতেই বোঝা যায়, এটা নেওয়ার জন্য মানুষের কোনো আগ্রহ নেই।

রিজভী আরো বলেন, আওয়ামী লীগের টপ টু বটম হচ্ছে মুখস্ত মিথ্যা কথা বলে। দুই দিন আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বাংলাদেশ হাঙ্গেরিকে পাঁচ হাজার ভ্যাকসিন দিবে। অথচ আমরা জানতে পারলাম, হাঙ্গেরির সঙ্গে এ বিষয়ে কোনো কথাই হয়নি।

কারণ, হাঙ্গেরি নিজেই একটি উন্নত দেশ। তাদের বাংলাদেশ থেকে টিকা নেওয়ার কথা না। সেটা তাদের গণমাধ্যমেই প্রচার হয়েছে। সেখানে বলা হয়েছে তারা বাংলাদেশ থেকে টিকা নেবে না।

বিক্ষোভ মিছিলে অন্যদের মধ্যে অংশ নেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি ও বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, সাধারণ সম্পাদক আবুল বাশার, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, স্বেচ্ছাসেবক দলের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. জাহিদুর রহমান, যুবদল নেতা গিয়াস উদ্দিন মামুন, সোহেল আহমেদ, স্বেচ্ছাসেবক দলের নেতা মোরশেদ আলম, ছাত্রদল নেতা রাজু আহমেদ প্রমুখ।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...