সাম্প্রতিক শিরোনাম

মোদি শেখ হাসিনার বন্ধু, বাংলাদেশের নয় : নুর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, নরেন্দ্র মোদিকে কসাই নামে আখ্যায়িত করা হয়, কোনো দেশ তাকে সমর্থন করে না।

তাকে শুধু বাংলাদেশের সরকার গুরুত্ব দেয়। এ উগ্র হিন্দুত্ববাদী সাম্প্রদায়িক মোদিকে বাংলাদেশে এনে দেশের মুক্তিযুদ্ধের সঙ্গে তামাশা করবেন না।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে ভারতীয় আগ্রাসন বিরোধী বিক্ষোভ সমাবেশে তিনি একথা বলেন।

নুর বলেন, ভারতের যে কেউ আসুক, আমরা স্বাগত জানাব। কিন্তু মোদিকে এনে বাংলাদেশের অসাম্প্রদায়িক চেতনায় আঘাত করতে দেব না। মোদি শেখ হাসিনার বন্ধু, বাংলাদেশের নয়। শেখ হাসিনা ছাড়া কেউ তার গোলামি করে না।

বর্তমান পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করে নুর বলেন, দেশে গণতন্ত্র নেই। বিনাভোটে ফ্যাসিবাদী সরকার শাষণ করছে। এই জিম্মিদশা থেকে মুক্তির জন্য আপনাদের সংগ্রাম করতে হবে। এ সরকারের পতনের আন্দোলন করতে হবে।

পরিষদের আহ্বায়ক আতাউল্লাহ আতা বলেন, এ প্রতিবাদ মোদির আগমনের বিরুদ্ধে, ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে। যতদিন আগ্রাসন বন্ধ না হবে, ততদিন প্রতিবাদ চলবে। আর মোদিকে বাংলাদেশে আসতে দেওয়া হবে না। মোদি দেশে আসলে আমরা কঠোর কর্মসূচি দেব।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে বাংলাদেশ যুব অধিকার পরিষদ। সেখানে তারা নরেন্দ্র মোদির আগমন ঠেকাতে তীব্র আন্দোলনের ঘোষণাও দেন।

সমাবেশের পর প্রেস ক্লাব থেকে শাহবাগ এলাকায় বিক্ষোভ মিছিল করে সংগঠনটি।

সর্বশেষ

আলীকদমে উত্তোলন করা হলো ফানুস ও ভাসলো কল্প জাহাজ

সুজন চৌধুরী, বান্দরবান: বান্দরবানের আলীকদমে ফানুস উৎসব ও মাতামুহুরি নদীতে কল্প জাহাস ভাসানো হাজার প্রদীপ জ্বলানোর মধ্যে দিয়ে বৌদ্ধ ধর্মালম্বীদের ২ দিন ব্যাপী প্রবারণা...

বোয়ালখালীতে উদযাপিত বৌদ্ধ ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব প্রবারণা পূর্ণিমা

বোয়ালখালী প্রতিনিধি : আকাশে ফানুস উড়ানোর মধ্য দিয়ে বোয়ালখালীতে উদযাপিত হয়েছে বৌদ্ধ ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব প্রবারণা পূর্ণিমা। সকাল থেকেই মন্দিরে মন্দিরে পূজার্থীদের ছিল...

তিস্তা ব্যারেজের সব গেট খুলে দিল পানি উন্নয়ন বোর্ড

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: ভারি বর্ষণ, উজানের ঢল ও ভারতের গজলডোবার সবগুলো গেট খুলে দেওয়ায় বাড়ছে তিস্তার পানি। এতে তিস্তা নদীর পানি বিপৎসীমার ৯০...

লালমনিরহাটের পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে আটক-২

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: জেলার পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে দুইজনকে আটক করেছেন বডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।আজ শনিবার (২ অক্টোবর) সকালে পাটগ্রাম উপজেলার দহগ্রাম...