সাম্প্রতিক শিরোনাম

মোদি শেখ হাসিনার বন্ধু, বাংলাদেশের নয় : নুর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, নরেন্দ্র মোদিকে কসাই নামে আখ্যায়িত করা হয়, কোনো দেশ তাকে সমর্থন করে না।

তাকে শুধু বাংলাদেশের সরকার গুরুত্ব দেয়। এ উগ্র হিন্দুত্ববাদী সাম্প্রদায়িক মোদিকে বাংলাদেশে এনে দেশের মুক্তিযুদ্ধের সঙ্গে তামাশা করবেন না।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে ভারতীয় আগ্রাসন বিরোধী বিক্ষোভ সমাবেশে তিনি একথা বলেন।

নুর বলেন, ভারতের যে কেউ আসুক, আমরা স্বাগত জানাব। কিন্তু মোদিকে এনে বাংলাদেশের অসাম্প্রদায়িক চেতনায় আঘাত করতে দেব না। মোদি শেখ হাসিনার বন্ধু, বাংলাদেশের নয়। শেখ হাসিনা ছাড়া কেউ তার গোলামি করে না।

বর্তমান পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করে নুর বলেন, দেশে গণতন্ত্র নেই। বিনাভোটে ফ্যাসিবাদী সরকার শাষণ করছে। এই জিম্মিদশা থেকে মুক্তির জন্য আপনাদের সংগ্রাম করতে হবে। এ সরকারের পতনের আন্দোলন করতে হবে।

পরিষদের আহ্বায়ক আতাউল্লাহ আতা বলেন, এ প্রতিবাদ মোদির আগমনের বিরুদ্ধে, ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে। যতদিন আগ্রাসন বন্ধ না হবে, ততদিন প্রতিবাদ চলবে। আর মোদিকে বাংলাদেশে আসতে দেওয়া হবে না। মোদি দেশে আসলে আমরা কঠোর কর্মসূচি দেব।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে বাংলাদেশ যুব অধিকার পরিষদ। সেখানে তারা নরেন্দ্র মোদির আগমন ঠেকাতে তীব্র আন্দোলনের ঘোষণাও দেন।

সমাবেশের পর প্রেস ক্লাব থেকে শাহবাগ এলাকায় বিক্ষোভ মিছিল করে সংগঠনটি।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...