সাম্প্রতিক শিরোনাম

যুবলীগে বিত*র্কিতদের স্থান হবেনা : নিখিল

বাংলাদেশ আওয়ামী যুবলীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ঢাকা মহানগর উত্তর আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি মাইনুল হোসেন খান নিখিল।
গত ২৩ নভেম্বর যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সম্মেলন চলাকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যুবলীগের নতুন চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন।
ঐ দিন সকালে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে কংগ্রেসের উদ্বোধন করেন। এরপর বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে কাউন্সিল অধিবেশনে মাইনুল হোসেন খান নিখিল সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন।
এ অধিবেশনেই সংগঠনটির চেয়ারম্যান নির্বাচিত হন বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনির বড় ছেলে শেখ ফজলে শামস পরশ। এদিকে যুবলীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি ছিলেন। তিনি এবার কেন্দ্রীয় যুবলীগের নেতা নির্বাচিত হলেন। সাধারণ সম্পাদক পদে অনেকের নাম প্রস্তাব করা হলেও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদেশে যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবে তার নাম ঘোষণা করেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।
জানা যায়, ছাত্রলীগের সাবেক কর্মী মাইনুল হোসেন খান নিখিল দুই যুগের বেশি সময় ধরে যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন কর্মী এবং জাতির জনকের কন্যা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যান্ত আস্থাভাজন একজন ক্লিন ইমেজ, ত্যাগী ও কর্মীবান্ধব হিসেবে তৃণমূল নেতাকর্মীদের মধ্যে নিখিল খুবই জনপ্রিয় ও পরিচিত মুখ।
ক্যাসি*নো, চাঁদা*বাজি, সন্ত্রা*সী কর্মকান্ড ও দখল*বাজি নিয়ে আওয়ামী যুবলীগ যেখানে ইমেজ সংকটে সেখানে ঢাকা উত্তর যুবলীগের সভাপতি হিসেবে নিখিল ছিলেন নিষ্কলুস ও সব বিতর্কের ঊর্ধ্বে। সভাপতি হিসেবে তিনি দীর্ঘদিন সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন একজন দলীয় আদর্শ ও নেত্রী শেখ হাসিনার দিকনির্দেশনা অনুযায়ী।
নিখিল সমাজ সংবাদকে বলেন, জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে মানুষের কল্যাণে রাজনীতি করেন। তিনি ঘর থেকে শুদ্ধি অভিযান শুরু করেছেন। কোনো মাদকা*সক্ত, মাদ*ক কারবারি ও চাঁদা*বাজের স্থান যুবলীগে নেই। তিনি আরও বলেন, বর্তমানে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কিছু সংখ্যক নেতার কারণে যুবলীগ আজ ইমেজ সংকটে পড়েছে। যুবলীগে কিছু নেতা বড় লোক হতে গিয়ে আজ বিভিন্ন অপকর্মের সাথে জড়িয়ে পড়েছে। যুবলীগে কোন ক্যাসিনো ব্যবসায়ি থাকতে পারেনা। মাদক ব্যবসায়ি থাকতে পারে না। কোন চাঁদাবাজ থাকতে পারে না। যুবলীগের পুরনো ইমেজ ফিরিয়ে আনতে আমরা কাজ করে যাচ্ছি।
যুবলীগের পুর্ণাঙ্গ কমিটির কথা জানতে চাইলে সমাজ সংবাদকে মাইনুল হাসান খান নিখিল বলেন, আগামী জানুয়ারি মাসের মধ্যে যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। ইতি মধ্যে আমরা পুর্ণাঙ্গ কমিটি যাচাই বাচাইয়ের কাজ শুরু করেছি। আমাদের কাছে যুবলীগের নেতৃত্বে আসতে ইচ্ছুক এমন অনেক নেতা কর্মীরা তাদের জীবন বৃত্তান্ত আমাদের কাছে জমা দিয়েছে। আমরা যাচাই বাচাই করে তাদের মধ্য থেকে যুবলীগের নতুন পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবো। তবে সাবেক কেন্দ্রীয় কমিটির যারা নেতা ছিলেন তাদের অতিত কার্য়কালাপ দলের প্রতি অতিত দায়িত্ব পালন কারী সৎ নেতাদের প্রধান্য দেয়া হবে বেশি। গত কমিটির অনেক নেতাই পোস্ট পজিসন পেয়ে অনুপস্থিত ছিলেন দলের কোন কাজে আসেননি তাদের ব্যাপারে নতুন করে দল সিদ্ধান্ত নিবে। এক কথায় বলা যেতে পারে মুখ চিনে নেতা বানানো হবে না। দক্ষতার বিচারে নেতা হবে।
তিনি আরও বলেন, যে সকল নেতৃবৃন্দ তাদের জীবন বৃত্তান্ত আমাদের কাছে জমা দিয়েছে। তাদের মধ্যে অনেক বিতর্কিত নেতা থাকতে পারে আমরা সেগুলো যাচাই বাছাই করে নেত্রীর গ্রহণ যোগ্য নতুন পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবো। জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা ক্লিন ইমেজ কর্মী বান্ধব, এবং ত্যাগী নেতাদের প্রাধান্য দিতে চাই।
নিখিল আরও বলেন, বর্তমানে যারা ছাত্রলীগের রাজনীতি ছেড়ে দিয়েছে বয়সের কারণে তাদের মধ্যে থেকে যুবলীগের কমিটিতে আনা হবে। এর মধ্যে উকিল, শিক্ষকসহ সকল ক্লিন ইমেজ নেতাকর্মীরা কমিটিতে স্থান পাবে এবং যারা আগে রাজনীতির সাথে জড়িত ছিল কিন্তু এখন নাই তাদের ও আহবান করা হবে এ কমিটিতে।
তিনি বলেন, এক কথায় বলতে গেলে বর্তমান কমিটিতে কোন বিতর্কিত নেতা, মা*দক ব্যবসায়ি, চাঁ*দাবাজ, দখলকারী, ক্যা*সিনো ব্যাবসায়ি, স্থান পাবে না। মাননীয় প্রধানমন্ত্রী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে আদর্শিত একটি স্বচ্ছ যুব সংগঠন হিসাবে চায় বাংলাদেশ আওয়ামী যুবলীগকে। যুবলীগের পুরনো ইমেজ ফিরিয়ে আনা এখন প্রধান কাজ।

সর্বশেষ

ন্যানোমিটার সেমিকন্ডাক্টর বা চীপ তৈরিতে নিজের শক্ত অবস্থান জানান দিচ্ছে চীন

বর্তমানে পশ্চিমা বিশ্বের সাথে সেমিকন্ডাক্টর চিপ নিয়ে বড় ধরনের যুদ্ধ চালিয়ে যাচ্ছে রেড জায়ান্ট চীন। চীনের সেমিকন্ডাক্টর ইন্ডাস্ট্রিজ কে বাধাগ্রস্ত করতে আমেরিকার ইতোমধ্যেই বেশকিছু...

প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদানেকুড়িগ্রামের শ্রেষ্ঠ ইউএনও রাসেদুল হাসান

মোঃ মশিউর রহমান, কুড়িগ্রাম: প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান রাখায় এবছর কুড়িগ্রাম জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নির্বাচিত ও জেলায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৩...

কুড়িগ্রামে টানা তিন-দিন ধরে বৃষ্টি, জনজীবন বিপর্যস্ত

মোঃ মশিউর রহমান, কুড়িগ্রাম: কুড়িগ্রামে গত দু'দিন ধরে অবিরাম ধারায় বৃষ্টি হওয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। কখনও হালকা আবার কখনও ভারি বৃষ্টি হচ্ছে।ফলে কর্মস্থলে...

বাংলাদেশের ও চাপ আছে পশিচমাদের উপর: খালিদ মাহমুদ চৌধুরী এমপি

মোঃ মশিউর রহমান বিপুল: শুধু বাংলাদেশের উপর পশিচমাদের চাপ নয়,বাংলাদেশের ওচাপ আছে পশিচামাদের উপর। আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন হয়েছি,আলোচনার টেবিলে বাংলাদেশ স্বাধীন হয়নি।...
bn_BDবাংলা