সাম্প্রতিক শিরোনাম

যেদেশে বিচার নাই, সেখানে মৃত্যুদণ্ড কিভাবে হবে: ড. মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আমাদের বুঝানোর জন্য এই সরকার একটা আইন করেছে।

hiastock

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড। নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ আইনে এটা তো আগেই ছিল। গত ১২ বছরে মাত্র চার জনের ফাঁসি হয়েছে।

যদি এই আইনে মৃত্যুদণ্ড না থাকত, তাহলে মৃত্যুদণ্ড দেওয়া হলো কোথায় থেকে? তারা (সরকার) যেকোনো ইস্যু আসলে অন্য একটা ইস্যু দিয়ে জনগণকে প্রতারণা করে, বিভ্রান্ত করে এটাকেও (ধর্ষণ ইস্যু) সরিয়ে দিতে চায়। ঠিক আজকে একই কাজ করেছে তারা।

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে সারা দেশে নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে ড. মোশাররফ এ কথা বলেন।

সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খানের পরিচালনায় এসময় বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক নুরী আরা সাফা, মহিলা দলের নেওয়াজ হালিমা আরলি, নিলোফার চৌধুরী মনি, অপর্না রায়সহ মহানগর নেতারা বক্তব্য রাখেন।

ড. মোশাররফ, যেদেশে বিচার নাই, সেখানে মৃত্যুদণ্ড কিভাবে হবে। আজকে দল বা সরকার থেকে যা বলা হয় তাই বিচারের রায় প্রতিফলিত হয়। আমাদের সামনে বড় প্রমাণ খালেদা জিয়া যে মামলায় সাজাপ্রাপ্ত হলে সেই মামলা।

যে মামলার সঙ্গে তার কোনো সম্পৃক্ততা ছিল না। কিন্তু তাকে সাজা দেওয়া হয়েছে সরকারের ইঙ্গিতে, নির্দেশে। এই অনৈতিক সরকার যতদিন থাকবে এদেশের মানুষ বিচার পাবে না, হত্যা, গুম, খুন, ধর্ষণ, দুর্নীতি, প্রতারণা শেষ হবে না।

আপনাদের কাছে আবেদন জানাতে চাই, শুধু প্রতিবাদ করলে চলবে না, প্রতিবাদের শক্তিকে প্রতিরোধের শক্তিতে, আন্দোলনের শক্তিতে পরিণত করে এই ফ্যাসীবাদের হাত থেকে বাংলাদেশকে রক্ষা করতে হবে।

সর্বশেষ

কমরেড রুহিন হোসেন প্রিন্স ও তার মা এর অবস্থা অগ্রগতির দিকে

কমরেড রুহিন হোসেন প্রিন্স ও তার মা এর অবস্থা অগ্রগতির দিকে। সজ্ঞানতা -১০০%, অক্সিজেন সাচুরেশন - ৯৬-৯৭%( বায়ুমন্ডলের বাতাসে), শ্বাস-প্রশ্বাস -১৬-১৮/মিনিট পালস্- ৭৬-৮০/মিনিট, ব্লাড...

নিষেধাজ্ঞা উপেক্ষা করে আজকের এই দিনে দেশে ফেরেন শেখ হাসিনা

দেশের গণতন্ত্রপ্রিয় মানুষের কাছে স্মরণীয় দিন আজ। ২০০৭ সালের ৭ই মে সেসময়ের তত্ত্বাবধায়ক সরকারের সব নিষেধাজ্ঞা উপেক্ষা করে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে চিকিৎসা শেষে দেশে...

বদর যুদ্ধের আদলে সংসদ ভবনে জংগি হামলা চালানোর পরিকল্পনা ভেস্তে গেলো!

উগ্রপন্থী ইসলামি বক্তা আলি হাসান উসামার নির্দেশে সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলার পরিকল্পনা করেছিল আনসার আল ইসলামের সক্রিয় সদস্য আল সাকিব। এই হামলার জন্য...

ভিডিও ভাইরাল হওয়ার পর রিকশাচালককে মারধরকারী গ্রেপ্তার

পুরান ঢাকার বংশালে একজন রিকশাচালককে মারধরের ভিডিও ভাইরাল হওয়ার পর এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।মঙ্গলবার পুলিশের মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশনস উইংয়ের পাঠানো এক সংবাদ...