সাম্প্রতিক শিরোনাম

লকডাউনের নামে সরকার জনগণের সঙ্গে প্রতারণা করছেঃ মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বিশেষ প্রাণী পানি খায়, ঘোলা করে খায় আরকি। আমরা বহু আগেও তাদের (সরকার) বার বার সুনির্দিষ্টভাবে বলেছি, করোনা মোকাবেলায় এসব ব্যবস্থা নেওয়া দরকার। তারা নেননি। বহুদিন পরে তারা এখন এসব ব্যবস্থা (লকডাউন) নিচ্ছেন।

ঢাকাসহ ৭ জেলায় করোনা সংক্রমণের ভয়াবহ পরিস্থিতি এবং সরকারের নেওয়া পদক্ষেপের সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে গিয়ে মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

করোনাভাইরাস মোকাবেলায় সরকারের ব্যর্থতার কথা তুলে ধরে তিনি বলেন, এখন আর বলতে ইচ্ছা করে না। কি বলবেন. এদের তো চামড়া মোটা। এই স্বাস্থ্যমন্ত্রীর কবেই পদত্যাগ করা উচিত ছিল। সে করেনি। দুর্ভাগ্যজনক উল্টো তারা ডিফেন্ড করছে সবাই। খুব ভালো কাজ করছে। এত ভালো স্বাস্থ্যমন্ত্রী নাকি আর হয় না।

লকডাউনের নামে সরকার জনগণের সঙ্গে প্রতারণা করছে’ অভিযোগ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘এটা (লকডাউন) ওয়ারর্কেবল না কিন্তু। একটাও কাজ করে না। ঢাকাতেও লকডাউন আছে।

আপনি লকডাউন কোথাও দেখতে পান? কোথায় লকডাউন? আমি তো দেখতে পাই না। যার যেখানে খুশি যাচ্ছে, যার যেখানে যা খুশি করছে এমনকি বিয়েও হচ্ছে। আমি পরশুদিন দেখলাম একটা হোটেলে বিয়ে হচ্ছে। অথচ দেয়ার ইজ ব্যান্ড। এটা সরকারের পুরোপুরি উদাসীনতা এবং লোকদেখানো একটা ব্যাপার। এটা প্রতারণা মানুষের সঙ্গে; আমরা লকডাউন দিচ্ছি, চেষ্টা করছি।

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়। গত ২০ জুন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে নেওয়া সিদ্ধান্তগুলো মহাসচিব তুলে ধরেন।

মির্জা ফখরুল বলেন, সভায় অবিলম্বে টিকা সংগ্রহ ও বিতরণের রোড ম্যাপ ঘোষণার দাবি জানানো হয়। জনগণ জানতে চায়, সরকার এই পরিস্থিতি মোকাবেলা করার জন্য কি ব্যবস্থা গ্রহণ করছে?

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র

আজ মঙ্গলবার মার্কিন দূতাবাসের পাবলিক অ্যাফেয়ার্স প্রধান শন জে. ম্যাকিনটোশ বার্তাসংস্থা বাসসকে জানান, "মার্কিন দূতাবাস যে কোনো ধরনের উত্তেজক ভাষা, ভীতি প্রদর্শন বা সহিংসতার...

রাশিয়ার হাতে বাখমুথের পতন, স্বীকার করে নিলো ইউক্রেন

শেষ পর্যন্ত ৯ মাস যুদ্ধ চলার পর রাশিয়ার ভাড়াটে বাহিনী ওয়াগনার গ্রুপের হাতে বাখমুথের পতন ঘটেছে।ভ্লাদিমির পুতিন ওয়াগনার অ্যাসল্ট ইউনিটকে অভিনন্দন জানিয়েছেন, সেইসাথে রাশিয়ান...

লক্ষ্মীপুর উপজেলায় শ্রেষ্ঠ নির্বাচিত হলো কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজ

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ সালে কফিলউদ্দিন ডিগ্রি কলেজ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত হয়েছে। পরিবেশ ও শিক্ষাগত দিক থেকে কফিল উদ্দিন ডিগ্রী কলেজের অবস্থান...

পাহাড়ে সন্ত্রাসীদের সাথে সেনাবাহিনীর গুলির লড়াই অব্যাহত

বান্দরবানে কুকি চিন ন্যাশনাল আর্মিকে সমুলে উৎপাঠন করতে সীমান্তবর্তী দুর্গম পাহাড়ে যৌথ বাহিনীর অভিযান চলছে। এতে দুপক্ষের যুদ্ধ অবস্হা বিরাজ করায় আতঙ্কিত হয়ে এলাকা...
bn_BDবাংলা