সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য পুলিশি ক্ষমতা ব্যবহার করছে: খন্দকার মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, যে দেশে কোনো ঘটনার প্রতিবাদ করা যাবে না সেই দেশে গণতন্ত্র থাকে কিভাবে।

hiastock

রবিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জিয়া পরিষদের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, এ সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য পুলিশি ক্ষমতা ব্যবহার করছে। পুলিশি ক্ষমতা ব্যবহার করে বেশিদিন টিকে থাকা যায় না।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর দায় সরকার এড়াতে পারে না। সরকার যদি সঠিকভাবে মুশতাকের চিকিৎসার ব্যবস্থা করত, তবে এমন ঘটনা ঘটত না। সেই প্রতিবাদে আমাদের ছাত্ররা শাহবাগে শান্তিপূর্ণ সমাবেশ করেছে, তাদের ওপর পুলিশি হামলা চালানো হয়েছে।

এর প্রতিবাদে আজ যখন প্রেস ক্লাবে শান্তিপূর্ণ সমাবেশ করতে গিয়েছে, সেখানেও পুলিশ হামলা চালিয়েছে। টিয়ার শেল নিক্ষেপ করেছে, রাবার বুলেট ছুড়েছে, অনেক ছাত্রকে আটক করেছে। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি।

যে দেশে কোনো ঘটনার প্রতিবাদ করা যাবে না, সেই দেশে গণতন্ত্র থাকে কিভাবে? এ সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য পুলিশি ক্ষমতা ব্যবহার করছে। পুলিশি ক্ষমতা ব্যবহার করে বেশিদিন টিকে থাকা যায় না।

এ দেশের মানুষের হৃদয় থেকে বিএনপি ও জিয়াউর রহমানকে সরিয়ে ফেলা যাবে না জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ মূলত বিএনপিকে ভয় পায়। বিএনপি যেসব ক্ষেত্রে সফল হয়েছে, তারা সেখানে পারে না। এ জন্য তারা ক্ষমতায় বসে নৈরাজ্য করছে, বিএনপিকে হঠাতে চাইছে।

সভায় সভাপতিত্ব করেন জিয়া পরিষদের সভাপতি অধ্যাপক ডা. আব্দুল কুদ্দুস।

সর্বশেষ

অসম্পূর্ণ অনেক কাজ, অনেক স্বপ্ন রেখেই চলে গেলেন কবরী

বাংলার অন্যতম সেরা অভিনেত্রী সারাহ বেগম কবরী। ঢাকার সিনেমার ‘মিষ্টি মেয়ে’ কবরী সক্রিয় ছিলেন সিনেমায়। ক্যামেরার সামনে থেকে চলে গিয়েছিলেন পেছনে, পরিচালকের আসনে। করোনায়...

বাঙ্গালী জাতির এক অবিস্মরণীয় দিন, যা ঘটেছিলো আজকের এই দিনে

১৭৫৭ সালের ২৩ জুন পলাশির আম্রকাননে বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজ-উদ-দৌলার পরাজয়ের মাধ্যমে বাংলার স্বাধীনতার সূর্য অস্তমিত হয়েছিল। এর ২১৪ বছর পর পলাশির আম্রকাননের...

পুলিশ কর্মকর্তাদের কঠোর হওয়ার নির্দেশ আইজিপি’র

করোনা সংক্রমণ প্রতিরোধে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত সরকারি বিধি-নিষেধ কঠোরভাবে প্রতিপালনের জন্য পুলিশের সকল ইউনিট প্রধানকে নির্দেশনা দিয়েছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ,...

শনিবার থেকে ৮ গন্তব্যে যাবে বাংলাদেশ বিমান চলবে

চলমান লকডাউনে আটকে পড়া প্রবাসীদের নিতে পাঁচ দেশের আট গন্তব্যে শনিবার সকাল ৬টা থেকে ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।সৌদি আরবের রিয়াদ, দাম্মাম ও...
hiastock