সাম্প্রতিক শিরোনাম

সরকার শুধু নারী নির্যাতন নয়, গোটা বাংলাদেশকে ধর্ষণ করেছে: ফখরুল

সরকার শুধু নারী নির্যাতন নয়, গোটা বাংলাদেশকে ধর্ষণ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

hiastock

তিনি বলেছেন, দেশের জনগণের ওপর সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই। পুলিশ ও আইন-শৃঙ্খলা বাহিনীকে দিয়ে সরকার ক্ষমতা দখল করেছে। সরকারকে এখন মানুষ ভয় পায় না। মানুষ ভয় পায় পুলিশকে।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন ও অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, আমাদের এ আন্দোলন কর্মসূচি প্রেস ক্লাবের সামনে শুধু সীমাবদ্ধ রাখলে চলবে না। সারা দেশে আমাদের এই আন্দোলন ছড়িয়ে দিতে হবে। বাংলাদেশের মানুষ শুধু নারী ও শিশুদের রক্ষার জন্য নয়, নিজেদের অধিকার ও দেশকে রক্ষায় ঐক্যবদ্ধ হয়েছে।

এ দেশের মানুষ কখনো অন্যায়ের কাছে মাথা নত করে না। বাংলাদেশের মানুষ কখনো অত্যাচারী স্বৈরাচারী সরকারের কাছে মাথা নত করেনি। ইতিহাস কথা বলে। দেশের মানুষ বারবার স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করেছে, সংগ্রাম করেছে।

তিনি বলেন, আজকে জাতি মহাসংকটের মধ্যে রয়েছে। এই সংকট তাদের অস্তিত্বের সংকট। এই সংকট এ দেশের মানুষের দীর্ঘদিনের লালিত স্বপ্ন ধ্বংস করে দেওয়ার সংকট। আমরা অনেক আগেই লড়াই শুরু করেছিলাম আমাদের অধিকার ফিরিয়ে আনার জন্য।

আমাদের মা-বোনেরা সেই লড়াইয়ে নেতৃত্ব দিয়েছিলেন। আমরা দেখেছি ব্রিটিশ আমলে নারীরা কিভাবে নিজেদের অধিকার প্রতিষ্ঠার জন্য সাহসী ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন। আমাদের দেশেও এর অসংখ্য উদাহরণ রয়েছে।

অতীতেও স্বৈরাচারের বিরুদ্ধে আমাদের দেশের নারীরা, বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা লড়াই করেছেন। অনেক নারী আছেন, যারা স্বাধীনতাযুদ্ধে লড়াই-সংগ্রাম করেছেন, তাঁদের সম্ভ্রমহানি হয়েছে; কিন্তু তাঁরা কখনো মাথা নত করেননি। এই যে শুরু থেকেই লড়াই করছেন আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

একজন নারী হয়েও তিনি লড়াই করছেন এ দেশের মানুষের গণতন্ত্রের অধিকার ফিরিয়ে আনার জন্য, স্বাধীনতা রক্ষা করার জন্য, সার্বভৌমত্ব রক্ষা করার জন্য। আমি বিশ্বাস করি, এ লড়াইয়ে আমরা জয়ী হব। আমাদের এই লড়াইয়ে পরাজিত হবে কর্তৃত্ববাদী স্বৈরাচারী সরকার।

দেশের নারীসমাজের প্রতি আহ্বান জানিয়ে ফখরুল বলেন, আজকে আমার মা-বোনদের প্রতি আহ্বান রইল, আপনাদের প্রতি যে অন্যায়-অবিচার চলছে, আপনারা এর বিরুদ্ধে রুখে দাঁড়ান। আপনাদের বলতে চাই, আর ঘরে বসে থাকা নয়।

তরুণদের প্রতি আহ্বান জানাব, এ দেশে যখন যতটুকুই পরিবর্তন হয়েছে, তরুণরাই পরিবর্তন করেছে। এ দেশে তো যা পরিবর্তন হচ্ছে ছাত্ররা এসেই তা করেছে।

আয়োজক সংগঠনের সভাপতি ও বিএনপি স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব ও যুবদলের সাবেক সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন ও সাবেক সহ-সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমা প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ

২৮তম রমজানেও বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ইফতার বিতরণ

গতকাল ১১ই মে রাজধানীর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর বাড়ির সামনে টানা ২৮তম দিনের মতো ইফতার বিতরণ করেন সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি এনামুল হকের নেতৃত্বে বেসরকারি...

পাবনায় ভিক্ষুক হত্যা মামলার আসামি গ্রেফতার, হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি উদ্ধার

গত ০৮-০৫-২০২১ খ্রিষ্টাব্দ তারিখ, আনুমানিক ১০.১৫ ঘটিকায় আলেয়া @ আল্লাদি (৫৫), স্বামী মৃত- শুকুর খন্দকার, বর্তমান স্বামী-হেলাল খান, ২। লিপি (২৫), পিতা হেলাল খান,...

পাবনার মোটরসাইকেল চোর চক্রের দলনেতা গ্রেফতার

গতকাল পাবনা সদর থানা এলাকার মোটরসাইকেল চোর চক্রের একাংশের দলনেতা মোঃ আরফান আবীর @ আকাশ (২৩) পিতা-মোঃ জিহাত হোসেন জলিল সাং- গোবিন্দ থানা ও...

ঈশ্বরদীতে পরিবহন শ্রমিকদের মাঝে ব্যারিস্টার জিরুর খাদ্য সামগ্রী বিতরণ

কিছুক্ষন আগে ঈশ্বরদী নতুন বাসটার্মিনালে সনি কাউন্টার এর সামনে দূরপাল্লার পরিবহন শ্রমিকদের করোনাকালীন দূর্ভোগের কথা বিবেচনা করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা ও পাবনা...