সাম্প্রতিক শিরোনাম

সুষ্ঠু নির্বাচন নয়, সিইসি কে এম নূরুল হুদা লুটপাটে ব্যস্ত: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সুষ্ঠু নির্বাচন নয়, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা ‘লুটপাটে ব্যস্ত’।

মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিইসিকে রিজভী বলেন, আপনি নাকি আমলা ছিলেন, ডিসি ছিলেন? এত বড় ক্রীতদাস? ক্রীতদাসরাও তো মাঝে মাঝে মালিকের বিরুদ্ধে ন্যায়ের পক্ষে বিদ্রোহ করেন। আপনার মতো এ ধরনের ক্রীতদাস আর কোথাও খুঁজে পাওয়া যাবে না।

আপনার কমিশনার আশঙ্কা প্রকাশ করছেন, অথচ আপনি নির্ভীক। কীসের জন্য নির্ভীক, শেখ হাসিনা আপনার পেছনে আছেন, এজন্য?

তিনি বলেন, নূরুল হুদার তো সুষ্ঠু ভোটের দরকার নাই, কিছু লোককে প্রশিক্ষণ দেবে এজন্য উনার টাকা বরাদ্দ দরকার। ইভিএম মেশিন একটা জালিয়াতির মেশিন।

সেই মেশিন কিনতে হবে, এজন্য উনার টাকা দরকার।

আর সেই টাকা লোপাট করবেন তিনি এবং তার কমিশনে অন্যান্য যারা আছেন তারা। এই লুটপাট নিয়েই ব্যস্ত তিনি। সুষ্ঠু নির্বাচনের জন্য ব্যস্ত নন।

এই সরকার যতদিন থাকবে নির্বাচন এমনই হবে। নির্বাচন কমিশন ওটা তো ফালতু কমিশন। সরকারের চাকর-বাকর দিয়ে নির্বাচন হবে না, শেখ হাসিনার পতন করতে হবে।

আর এই পতনের প্রেরণা হবে বাপ্পিরা, কারণ ওদের জীবন দিয়ে ওরা গণতন্ত্রের পতাকা ঊর্ধ্বে তুলে ধরেছে। সেই পতাকাকে সামনে রেখেই আমাদের এগিয়ে যেতে হবে।

আরাফাত রহমান কোকোর মৃত্যুর জন্য ‘শেখ হাসিনাকে দায়ী’ করে রিজভী বলেন, আরাফাত রহমান কোকো হৃদরোগে আক্রান্ত ছিলেন।

এই হৃদরোগের কারণও কিন্তু এই বাকশালী আওয়ামী লীগ সরকার। তাদের আন্দোলনের ফসল মইনুদ্দিন-ফখরুদ্দিন তাকে ধরে নিয়ে গিয়ে নির্মমভাবে তার ওপর অত্যাচার করেছে।

মায়ের (খালেদা জিয়া) ওপর নির্মম অত্যাচারও তিনি মালয়েশিয়া থেকে দেখেছেন। তার মৃত্যুর জন্য শেখ হাসিনা দায়ী। এই মৃত্যুর জন্য আওয়ামী লীগ দায়ী।

ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের সভাপতি খন্দকার এনামুর রহমান এনামের সভাপতিত্বে দোয়া মাহফিলে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য রবিউল আলম, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনুকুল ইসলাম শ্রাবন ও সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ বক্তব্য দেন।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...