সাম্প্রতিক শিরোনাম

৭ দিনের রিমান্ডে মামুনুল হক

বাংলাদেশে হেফাজতে ইসলামের আলোচিত যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তারের পরদিন সহিংসতার অভিযোগে মামলায় তাঁকে গ্রেফতার দেখিয়ে ঢাকার সিএমএমআদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের পক্ষ থেকে সাত দিনের রিমাণ্ড চেয়ে আবেদন করা হয়েছিল। আদালত আবেদন মঞ্জুর করে। ৭ দিনের রিমান্ডে মামুনুল হক।

hiastock


পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু জানিয়েছেন, মি. হকের জামিনের আবেদন নাকচ করে পুলিশের আবেদন মঞ্জুর করে তাকে সাত দিন রিমাণ্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার আদেশ দিয়েছে আদালত।


তিনি বলেন, মোহাম্মদপুরে ভাংচুর ও সহিংসতার যে অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে, সেই মামলাতেই তাকে এখন রিমাণ্ডে নেয়া হচ্ছে।

তবে মামুনুল হকের আইনজীবী বলেছেন, একজন ব্যক্তিকে মারধর করে মসজিদ থেকে বের করে দেয়ার ঘটনায় মি. হকের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতেআঘাত দেয়ার মামলা হয়, সেই মামলাতেই তাকে রিমাণ্ডে নেয়া হয়েছে। জামিন না হওয়ায় অসন্তোষ প্রকাশ করেন মি. হকের আইনজীবী।

সকাল ১১টার দিকে কড়া পুলিশী পাহারায় তাকে গোয়েন্দা পুলিশ বা ডিবি কার্যালয় থেকে আদালতে নেয়া হয়। আদালতকে ঘিরেও পুলিশ মোতায়েন করা হয়েছিল।

মি. হকের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতা, ২০১৩ সালে ঢাকার শাপলা চত্বরে সহিংসতাসহ মোট আঠারোটি মামলা আছে। রোববার দুপুরে মোহাম্মদপুরের জামিয়া রহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মি. হক হেফাজতে ইসলামের যুগ্ন মহাসচিব এবং খেলাফত মজলিশ বাংলাদেশের মহাসচিব।

পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন, গত তেসরা এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের রিসোর্টকাণ্ডের পর থেকেই মোহাম্মদপুরের জামিয়া রহমানিয়া আরাবিয়া মাদ্রাসায় অবস্থান করছিলেন মামুনুল হক। সেই সময় থেকেই পুলিশ তার ওপর নজর রাখছিল।

দুপুর সাড়ে ১২টার দিকে গোয়েন্দা পুলিশ ও তেজগাঁও বিভাগের শতাধিক পুলিশ ওই মাদ্রাসাটা ঘিরে ফেলে।
মাদ্রাসার দোতলার একটি কক্ষ থেকে মামুনুল হককে নিয়ে একটি মাইক্রোবাসে তোলা হয়।
গ্রেপ্তারের পর প্রথমে তাকে মোহাম্মদপুর থানায় নেয়া হয় এবং রাতেই সেখান থেকে ডিবি কার্যালয়ে নেয়া হয় তাকে।

সর্বশেষ

শ্রমজীবী মানুষের সাথে খেয়ালিপনা বন্ধ করুন : কৃষক-শ্রমিক মুক্তি আন্দোলন

গণপরিবহন বন্ধ রেখে শিল্প কলকারখানা খোলার ঘোষনা ইতিহাসের সেরা পরিহাস বলে মন্তব্য করে জাতীয় কৃষক-শ্রমিক মুক্তি আন্দোলন আহ্বায়ক এম. গোলাম মোস্তফা ভুইয়া, যুগ্ম আহ্বায়ক...

কাল সারাদিন চলাচল করবে গণপরিবহন

দেশের বিভিন্ন প্রান্তে থাকা শ্রমিকরা ঢাকার দিকে যাত্রার দুর্ভোগ কমাতে এক দিনের জন্য ছাড় দিয়েছে সরকার। আজ শনিবার রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সব জেলার...

পাবনায় মোবাইলে বিয়ের ২ বছরেও দেশে আসেনি স্বামী, প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা

পাবনার সাঁথিয়ায় মুঠোফোনে ভিডিও কলের মাধ্যমে পারিবারিকভাবে বিয়ের দুই বছরের মাথায় এক প্রবাসীর স্ত্রী আত্মহত্যা করেছে। গত দুই বছরেও ওই প্রবাসী দেশে আসেনি বলে জানান...

র‍্যাবের হাতে হেলেনা জাহাঙ্গীর আটক

দীর্ঘ প্রায় চার ঘণ্টা অভিযান শেষে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি পাওয়া আলোচিত হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত...