সাম্প্রতিক শিরোনাম

গণতন্ত্রকে মুক্ত করতে হলে আগে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে: ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্রের জন্যই দেশনেত্রী আজকে গৃহবন্দি অবস্থায় কারাবন্দি হয়ে আছেন।

গণতন্ত্র, বাংলাদেশের মানুষের স্বাধীনতা-সার্বভৌমত্বের জন্য তাঁর যে ত্যাগ- এটা নিঃসন্দেহে অপরিসীম।

মঙ্গলবার বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে ভার্চুয়াল আলোচনায় তিনি এসব কথা বলেন।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আজকে দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে আমাদের বড় প্রতিজ্ঞা হোক- যেকোনো মূল্যে আমাদের চ্যালেঞ্জ গণতন্ত্রকে উদ্ধার করা, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা।

দেশনেত্রীকে মুক্ত না করলে গণতন্ত্র মুক্ত হবে না- এটা হচ্ছে জরুরি কথা এবং সেটা আমাদেরকে অবশ্যই অত্যন্ত যথাযথ আন্দোলনের মধ্য দিয়ে সফল করতে হবে।

বর্তমান পরিস্থিতিতে নেতাকর্মীদের হতাশ হওয়ার সুযোগ নেই। কারণ জাতিকে গণতন্ত্র ফিরিয়ে দেওয়াকে বিএনপি দায়িত্ব হিসেবে নিয়েছে। আমরা চ্যালেঞ্জ নিয়ে গণতন্ত্রকে মুক্ত করবোই।

গণতন্ত্রকে মুক্ত করতে হলে আগে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। বেগম জিয়া মুক্ত না হলে কোনোভাবেই গণতন্ত্র মুক্তি পাবে না।

আরো বলেন, সরকার করোনা মোকাবেলার ব্যর্থতা ও স্বাস্থ্য খাতের চরম অনিয়ম-দুর্নীতি ঢাকতে ২১ আগস্ট ঘটনার সঙ্গে বেগম জিয়াকে জড়াচ্ছে। আলোচনা ভিন্ন দিকে নিতে চাচ্ছে।

সরকারের অপপ্রচারের উদ্দেশ্য নতুন প্রজন্মকে বিভ্রান্ত করার কৌশল উল্লেখ করে এর বিরুদ্ধে ছাত্রসংগঠনকে ‘ভ্যানগার্ডের’ ভূমিকা পালন করার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...