সাম্প্রতিক শিরোনাম

দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের ষড়যন্ত্র চলছে : ন্যাপ মহাসচিব

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নববি গ্রামে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা ও ভাংচুরের ঘটনা কোন অশুভ উদ্দেশ্য নিয়ে সংঘটিত হয়েছে কিনা তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, এই ঘটনায় প্রমান হচ্ছে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের ষড়যন্ত্র চলছে। মানুষের ধর্মীয় স্বাধীনতা বিপন্ন হয়ে পড়েছে। সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ব্যর্থতার পরিচয় দিচ্ছে।

শুক্রবার (১৯ মার্চ) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে বিশিষ্ট সূফী মোহাম্মদ সুজাত আলী ভুইয়া নক্সবন্দী-মোজাদ্দেদী (রহ.)’র ১৮তম ওফাত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় এসব কথা বলেন।

তিনি বলেন, শান্তি প্রতিষ্ঠায় ইসলামের অবদান অপরিসীম। আর বিশ্ব শান্তির অগ্রদূত মহানবী (সা.)’এর এই বাণী সমাজের সকল স্তরে ছরিয়ে দিয়েছেন সূফী সাধাকরা। ইসলামী সাম্যবাদে উজ্জীবিত হয়ে মধ্যযুগের বাংলার বর্ণবাদী হিন্দুর ভেদ-বিধিতে প্রচন্ড আঘাত হেনেছিলেন সুফিগণ। বাংলায় সুফিদের বিজয় ঘটেছে রক্ষণশীলতার ওপর উদারনীতির কারনে। সূফী সুজাতা আলী ভুইয়া (রহ.) আজীবন সমাজকল্যান ও শান্তির জন্য কাজ করেছেন।

তিনি আরো বলেন, উগ্র ধর্মীয় মৌলবাদ ও উগ্র ধর্মবিদ্বেষী মৌলবাদ আমাদের সমাজকে বিপর্যস্থ করছে। এর বিরুদ্ধে সকলকেই সচেতন থাকতে হবে। উগ্র ধর্মীয় মৌবাদীতাকে পুজি করে এক শ্রেণীর লুটেরা গোষ্টি রাষ্ট্রকে অস্থিতিশীল করে নিজেদের স্বার্থ হাছিলের চেষ্টা করে। তাদেরকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে।

জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা’র সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক মজদুর পার্টি সাধারন সম্পাদক ডা. শামসুল আলম, ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, সংগঠনের কেন্দ্রীয় নেতা আর কে রিপন, গোলাম ফারুক মজনু, পারভেজ হোসেন বাবু, মো. মঞ্জুরুল ইসলাম কাজল প্রমুখ।

সভাপতির বক্তব্যে মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, ব্যক্তি তার জীবনকে যেভাবে দেখতে ইচ্ছুক সেটি হলো- তার জীবনদর্শন। অর্থাৎ জীবন যেভাবে চললে একজন ব্যক্তির কাছে ভালো মনে হয় সেটিই সেই ব্যক্তির জীবন দর্শন। মোহাম্মদ সুজাত আলী ভুইয়া ব্যাক্তি জীবনে ছিলেন শান্তি প্রতিষ্ঠার সৈনিক।

তিনি বলেন, সুনামগঞ্জে হিন্দু সম্প্রদায়ের উপর হামলাকারিরা ইসলাম, মুসলমান ও মানবতার শত্রু। সাধারন মানুষের ধর্মীয় আবেগকে ব্যবহার করে একটি গোষ্টি সমাজে বিভাজনের সৃষ্টি করে ফায়দা লুটার চেষ্টা করছে। হামলাকারীরা সেই গোষ্টিরই অংশ।

স্মরণসভায় ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া’র পিতা সুফী মোহাম্মদ সুজাত আলী ভুইয়া নক্সবন্দী-মোজাদ্দেদী (রহ.), সাবেক উপরাষ্ট্রপতি ব্যারিষ্টার মওদুদ আহমদ, ভাষা সৈনিক কাজী গোলাম মাহবুব, ছাদ্দি মো. একরামুল করিম ভুইয়া’র রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...