বিভাগ রাজনীতি

পুলিশের উপর ছাত্রদলের বাঁশ নিয়ে আক্রমণের ছবি ভাইরাল(ছবিঘর)

সাম্প্রতিক সংবাদ
তানভীর হাসান
Sponsored

রবিবার রাজধানীতে ছাত্রদলের সমাবেশ ঘিরে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়েছে। বিএনপি-ছাত্রদল মারমুখী আচরণ করছে বলে অভিযোগ করেছে আইন প্রয়োগকারী সংস্থা পুলিশ। তবে বিএনপি-ছাত্রদলের কর্মীদেরও দাবি, পুলিশ কোনো ইস্যু ছাড়াই নেতাকর্মীদের ওপর চড়াও হচ্ছে এবং টিয়ারশেল-রাবার বুলেট নিক্ষেপ ও লাঠিচার্জ করছে।

এতে  বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেলসহ ছাত্রদলের প্রায় ৩০ জন নেতাকর্মী আহত হয়েছেন। আহত হয়েছেন পুলিশ ও সাংবাদিকরাও।  ফেসবুকে অনেকে ছবিটি শেয়ার দিয়ে নানা মন্তব্য করছেন।  ছবিটিতে দেখা যাচ্ছে, ছাত্রদলের এক কর্মী (তার নাম জানা যায়নি) বিশাল এক বাঁশ নিয়ে পুলিশের ওপর চড়াও হয়েছেন।

পুলিশের উপর আক্রমণাত্মক ছাত্রদল কর্মী

ডিএমপির ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানান, পুলিশ তো আইন-শৃঙ্খলা রক্ষায় যেকোনো জায়গায় দায়িত্ব পালন করবে; এটাই স্বাভাবিক। তবে বিএনপি-ছাত্রদলের নেতাকর্মীরা কেন পুলিশকে মারতে যাবে। এটা অন্যায়, এটা আইন পরিপন্থী।

একাই তিনি বিশাল বাঁশটি নিয়ে পুলিশকে ধাওয়া করছেন দেখা যায় এবং আশে পাশে ছবিতে কাউকে দেখা যায়নি।

এই ছবি নিজের ফেসবুক  পেজে শেয়ার করে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর লিখেছেন, ‌‘যৌবনের ধর্ম অন্যায়ের সাথে আপস না করা, যৌবনের ধর্ম অন্যায়কে রুখে দাঁড়ানো। ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করে গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে পেটোয়া বাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

ডিএমপির ওই কর্মকর্তা বলেন, ‘ছাত্রদলের নেতাকর্মীরা যেভাবে ইট-পাটকেল ও লাঠিসোটা নিয়ে পুলিশের ওপর হামলা করেছে তাতে এটা উপলব্ধি করতে পারছি যে, ওরা পরিকল্পিতভাবেই এটি করেছে। জাতীয় প্রেস ক্লাবের ভেতরে এত বাঁশের লাঠি কোথা থেকে এলো? এত ইটপাটকেল কোথা থেকে এলো?’ এছাড়াও সাম্প্রতিকের ফটো সাংবাদিকের ছবিতে ধরা পড়ে অন্য কিছু ছবি, যেখানে অন্যান্য নেতাকর্মীদের ও বাঁশ হাতে পুলিশের উপর আক্রমণ করতে দেখা যায়।

অন্যান্য নেতাকর্মীদের ও বাঁশ হাতে পুলিশের উপর আক্রমণ

সংঘর্ষের পর ডিএমপির রমনা বিভাগের উপ কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান সাম্প্রতিককে বলেন, ‘ছাত্রদলের নেতাকর্মীদের বার বার বলা হচ্ছিল যে, রাস্তা ছেড়ে দিয়ে অনুষ্ঠান করতে। কিন্তু তারা তা না শুনে পুলিশের ওপর চড়াও হয়। তারা ইটপাটকেল ছুঁড়তে শুরু করে।

এত ইটপাটকেল কোথা থেকে এলো? তার মানে তারা আগে থেকেই এই ইটপাটকেল মজুত করে রেখেছিল। আবার দেখবেন বড় বড় বাঁশ নিয়ে পুলিশের ওপর চড়াও হয়েছে। বাঁশ দিয়ে তারা পুলিশের বেশ কয়েকজনকে আঘাতও করেছে। পুলিশ এর বিরুদ্ধে কঠোর আইনানুগ পদক্ষেপ নেবে।’

ছাত্রদল কর্মীদের ইট-পাটকেল নিক্ষেপণ

রবিবার বেলা সাড়ে ১১টার দিয়ে পুলিশের সঙ্গে ছাত্রদলে ওই সংঘর্ষ হয়।  সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিল করার  উদ্যোগের প্রতিবাদে প্রেসক্লাব এলাকায় ছাত্রদলের এই সমাবেশের আয়োজন করা হয়।

Sponsored
Leave a Comment

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বাংলাদেশের প্রধানমন্ত্রীর…

January 12, 2024

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন,…

January 10, 2024

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের…

January 7, 2024

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার…

January 6, 2024

এমনটা কেনো করলেন এ. আর রহমান?

হিরো আলম রবীন্দ্র সঙ্গীত গাওয়ার পর সারা দেশে হইচই শুরু হয়ে যায়। এমনকি ওই প্রতিবাদের…

November 12, 2023

ন্যানোমিটার সেমিকন্ডাক্টর বা চীপ তৈরিতে নিজের শক্ত অবস্থান জানান দিচ্ছে চীন

বর্তমানে পশ্চিমা বিশ্বের সাথে সেমিকন্ডাক্টর চিপ নিয়ে বড় ধরনের যুদ্ধ চালিয়ে যাচ্ছে রেড জায়ান্ট চীন।…

September 25, 2023
Sponsored