সাম্প্রতিক শিরোনাম

সত্যিকারের রাজনৈতিক কর্মীরা কোনো লোভের বশবর্তী হয়ে রাজনীতিতে যুক্ত হয় না: কাদের

রাজনীতি একটা মহান ব্রত। এটা কোনো পেশা নয়। সাধারণ জনগণ নিষ্ক্রিয় থাকলেও তাদের স্বার্থ রক্ষার জন্য রাজনৈতিক নেতাকর্মীদের সক্রিয় থাকতে হয়। রাজনৈতিক নেতাকর্মীরা হলো জনগণের স্বার্থ রক্ষার অতন্দ্র প্রহরী।

রাজনীতির মূখ্য বিষয়, শেষকথা হলো জনকল্যাণ। যারা বলে রাজনীতিতে শেষ কথা বলে কিছু নাই তারা মূলত রাজনীতির মূল মন্ত্র জনকল্যাণের মূল মন্ত্র থেকে দূরে সরে গিয়ে লুটপাটের সংস্কৃতির বিকাশ ঘটায়, উন্মেষ ঘটায়। রাজনীতিকে নিজেদের লুটপাটের হাতিয়ার হিসেবে ব্যবহার করে।

রাজনৈতিক সংস্কৃতি নষ্ট হলে জনগণের স্বার্থ ছিনতাই হয়ে যায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সেচ্ছাসেবক লীগ আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্যে এসব কথা বলেন। রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

সত্যিকারের রাজনৈতিক কর্মীরা কোনো লোভের বশবর্তী হয়ে রাজনীতিতে যুক্ত হয় না।রাজনৈতিক সংস্কৃতি নষ্ট হলে, কিংবা রাজনৈতিক নেতাকর্মীরা লোভের চোরাবালিতে নিমজ্জিত হলে জনগণের স্বার্থ ছিনতাই হয়ে যায়।

বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য মাকসুদ কামাল। স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ আলোচনায় সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু সঞ্চালনা করেন। মূল প্রবন্ধ পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রুবাইয়াতুল ইসলাম।

স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতা গাজী মেজবাউল হক সাচ্চু, তানভীর শাকিল জয়, রফিকুল ইসলাম বিটু, মনোয়ার হোসেন বিপুল প্রমুখ।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...