উগ্র পোশাককে দুষলেন এমপি রাঙ্গা

ঢাকা বোট ক্লাবে চিত্রনায়িকা পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার ঘটনায় তার পোশাককে দোষ দিয়েছেন জাতীয় পার্টির নেতা ও রংপুর-১ আসনের সংসদ সদস্য (এমপি) মসিউর রহমান রাঙ্গা। বাংলাদেশের কেউ পরীমনির মতো কাপড় পরে কি না, সেই প্রশ্নও তুলেছেন তিনি।

hiastock

একটি টেলিভিশন চ্যানেলের বিশ্লেষণধর্মী অনুষ্ঠানে এসব কথা বলেন মসিউর রহমান রাঙ্গা। এসময় ধর্ষণকাণ্ডের মতো ঘটনায় যদি তার দলের কেউ থাকে তাকে আইনের আওতায় নেওয়ার জন্য বলেছেন তিনি। দোষ প্রমাণ হলে তার যদি মৃত্যুদণ্ডও হয়, এ বিষয়ে তিনি কিছু বলবেন না বলেও জানান।

অনুষ্ঠানে পরীমনিকে ধর্ষণচেষ্টা ও হত্যাচেষ্টার খবরটি গণমাধ্যমে ফলাও করে প্রচার করেছে ইঙ্গিত দিয়ে মসিউর রহমান রাঙ্গা বলেন, তার কথায় বিচার হবে? সাক্ষী লাগবে না? সিসি ক্যামেরা আছে, কোন জায়গায় নাই? সব জায়গায় সিসি ক্যামেরা আছে।’ অনুষ্ঠানে প্রশ্নকারীর উদ্দেশে রাঙ্গা বলেন, ‘আল্লাহ না করুক, এটা যদি আপনার ওপর হতো, সবার আগে এগিয়ে আসতাম আমি।

কারণ, আপনার কথা বলা, চলা সবকিছুই বাংলাদেশের… আমরা যে বাঙালি ললনা বলি, আপনি তার মধ্যে আছেন। আপনাকে তো আমরা কোনো দিন এই অবস্থায় দেখি নাই। কোনো সাংবাদিক মহিলাকে আমি এই অবস্থায় দেখি নাই।

সে নায়িকা, বাংলাদেশে কি ওই কাপড় পরে কোনো… ছবি আছে? এমন তো কোনো ছবি নাই। এটা তো সেন্সর বোর্ডে কাট করে দেবে। একটা নারীর ভূষণ নিয়ে অবশ্যই কথা বলার জায়গা আছে। আমিও চাই নাসির যদি অন্যায় করে থাকে, হি স্যুড বি পানিশড অনডাউডেটলি।

আমার এখানে কোনো ভুল নাই। কিন্তু এটা প্রমাণ করতে হবে; সে এটা করেছে। সিসি ক্যামেরা বলবে। বহু কিছু আছে গর্ভনমেন্ট’র তথ্য প্রযুক্তির মধ্যে। এর মধ্যে প্রমাণ হয়ে যাবে দুধ কা দুধ, পানি কা পানি। এটা হোক, এটা আমরাও চাই যে, আসল ঘটনা বের হোক।

অনুষ্ঠানে পরিবহনে ধর্ষণ ও নারীর শ্লীলতাহানির প্রশ্নে রাঙ্গা বলেন, ‘যদি এই ধরনের কর্মকাণ্ডের সঙ্গে কেউ জড়িত থাকে, আমি স্পষ্ট ভাষায় বলছি, তাদের আইনের আওতায় দিয়ে দেন। আইন যদি দেখে কেউ এটা করেছে, এসব প্রমাণ করার অনেক কিছু আছে, যদি এটা প্রমাণ হয়-সে দোষী, আর সেই দোষে তার মৃত্যুদণ্ডও হয় আমরা একটা আন্দোলনও তার জন্য করবো না।

একটা কথাও সেই শ্রমিকের জন্য বলবো না। এটা শুধু আমি নয়, শাহজাহান খানের দায়িত্ব নিয়েও বলছি, তিনিও এ ব্যাপারে কোনো কথা বলবেন না। বলতে দিব না আমি।

প্রতিনিয়ত এমন ঘটনা ঘটছে। কয়েকটি অঞ্চলের উদাহরণ দিয়ে রাঙাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমাদের কাছে আসলেই না আমরা এ ব্যাপারে কথা বলবো। আমাদের কাছে না এসে তারা যাচ্ছে পুলিশের কাছে। আমাকে দেন না, কোন গাড়িতে এসব হচ্ছে সেই গাড়ির নম্বর দেন। দেখেন আমি ব্যবস্থা নেই কি না।

এদিকে, ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগে চিত্রনায়িকা পরীমনির দায়ের করা মামলায় গ্রেপ্তার নাসির উদ্দিন মাহমুদের মুক্তি দাবি করেছেন জাতীয় পার্টির সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু। আজ বৃহস্পতিবার জাতীয় সংসদে দাঁড়িয়ে নাসির উদ্দিনকে ওই অভিযোগ থেকে অব্যাহতি দেওয়ার দাবি করেন তিনি।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাংসদ টিপু বলেন, ‘গত কয়েকদিন ধরে একজন চিত্রনায়িকা ও আমাদের প্রেসিডিয়াম সদস্যকে নিয়ে ঘটনা দেখছি। নাসির উদ্দিনকে আমি প্রায় ৩৫ বছর ধরে চিনি। প্রায় ছাত্র অবস্থা থেকে। সে একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী এবং সরকারকে খাজনা দেয়। ওই ক্লাবে যে নায়িকা গিয়েছিলেন, তারা তো অভিনয় করতে জানেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে দেখলাম তাকে কোলে করে একটা গাড়িতে তোলা হচ্ছে। তাদের এই সমস্ত দিকে লক্ষ্য রেখে আমি সরকারের কাছে আবেদন রাখবো, আইন আইনের মতো চলবে। অবিলম্বে নাসির মাহমুদকে যাতে এই ইসের থেকে অব্যাহতি দেওয়া হয়। আইন চলবে, তাকে যেন মুক্তি দেওয়া হয়।

৮ জুন উত্তরার কাছের বিরুলিয়ায় ঢাকা বোট ক্লাবে পরীমনিকে ধর্ষণ ও হত্যার চেষ্টা করা হয় বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় আবাসন ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ, অমিসহ ছয়জনের বিরুদ্ধে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগে মামলা দায়ের করেন এই চিত্রনায়িকা। মামলায় এখন পর্যন্ত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সর্বশেষ

কাল সারাদিন চলাচল করবে গণপরিবহন

দেশের বিভিন্ন প্রান্তে থাকা শ্রমিকরা ঢাকার দিকে যাত্রার দুর্ভোগ কমাতে এক দিনের জন্য ছাড় দিয়েছে সরকার। আজ শনিবার রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সব জেলার...

পাবনায় মোবাইলে বিয়ের ২ বছরেও দেশে আসেনি স্বামী, প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা

পাবনার সাঁথিয়ায় মুঠোফোনে ভিডিও কলের মাধ্যমে পারিবারিকভাবে বিয়ের দুই বছরের মাথায় এক প্রবাসীর স্ত্রী আত্মহত্যা করেছে। গত দুই বছরেও ওই প্রবাসী দেশে আসেনি বলে জানান...

র‍্যাবের হাতে হেলেনা জাহাঙ্গীর আটক

দীর্ঘ প্রায় চার ঘণ্টা অভিযান শেষে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি পাওয়া আলোচিত হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত...

ঈদের দিনেও করোনায় মৃত ঢাবি ছাত্রের মায়ের লাশ দাফন করলো ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের এক ছাত্রের মা রাজধানীর ইবরাহিম কার্ডিয়াক হাসপাডালে বিকেলে মারা গেলে, লাশ দাফনকার্যে কেউ এগিয়ে না আসলে বাংলাদেশ ছাত্রলীগের হটলাইন নাম্বারে...