সাম্প্রতিক শিরোনাম

নুরসহ আসামিদের গ্রেপ্তারের দাবিতে অনশনে ঢাবির সেই শিক্ষার্থী

কোটা আন্দোলনের নেতা হাসান আল মামুন ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলাকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষার্থী অবিলম্বে ধর্ষণের সঙ্গে জড়িত অপরাধী ও পৃষ্ঠপোষকদের গ্রেপ্তারের দাবিতে রাজু ভাস্কর্যের পাদদেশে অনশনে বসেছেন।

hiastock

বৃহস্পতিবার রাত সাড়ে আটটা থেকে এই অনশন শুরু করেন তিনি। এ সময় একাত্মতা জানিয়ে তার সঙ্গে অবস্থান নিয়েছেন ছাত্রলীগের অন্তত ২২ জন নেত্রী।

২০ সেপ্টেম্বর রাতে ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার অভিযোগ এনে রাজধানীর লালবাগ থানায় মামলা করেন তিনি।

এতে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক (বর্তমানে সাময়িক অব্যাহতিপ্রাপ্ত) হাসান আল মামুনকে প্রধান আসামি এবং ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ ছয় জনকে আসামি করা হয়।

পরদিন একই বাদী কোতোয়ালি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। তবে ১৭ দিন পার হলেও এসব মামলা কেউ গ্রেপ্তার না হওয়ায় অনশনে বসেছেন মামলার বাদী।

অনশনরত শিক্ষার্থী বলেন, বর্তমানে ধর্ষণ একটা মহামারি আকার ধারণ করেছে। আমিও একজন ভুক্তভোগী। এর আগে লালবাগ কোতোয়ালি থানায় মামলা করেছি।

এখন পর্যন্ত এ মামলার কোনো আসামিকে গ্রেপ্তার করা হয়নি। দ্রুত সময়ের মধ্যে আসামিদের গ্রেপ্তারের জন্য আমার এই আমরণ অনশন কর্মসূচি।

বৃহস্পতিবার রাতে আটটার দিকে রাজু ভাস্কর্যে অবস্থান নেন তিনি। পরে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের ২২ নেত্রীও তার সাথে একাত্মতা জানিয়ে সেখানে অবস্থান নেন। অনশনে একাত্মতা জানিয়ে ছাত্রলীগ নেত্রী তিলোত্তমা শিকদার বলেন, ভুক্তভোগী আমাদের বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী।

ওই ছাত্রী অনশন করছে। তাই তাকে সাহস যোগানোর জন্য, তার দাবির সাথে একাত্মতা জানিয়ে আমরা তার পাশে এসে বসেছি। দাবি আদায় হওয়া পর্যন্ত আমরা তার পাশে থাকবো।

সর্বশেষ

নিষেধাজ্ঞা উপেক্ষা করে আজকের এই দিনে দেশে ফেরেন শেখ হাসিনা

দেশের গণতন্ত্রপ্রিয় মানুষের কাছে স্মরণীয় দিন আজ। ২০০৭ সালের ৭ই মে সেসময়ের তত্ত্বাবধায়ক সরকারের সব নিষেধাজ্ঞা উপেক্ষা করে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে চিকিৎসা শেষে দেশে...

বদর যুদ্ধের আদলে সংসদ ভবনে জংগি হামলা চালানোর পরিকল্পনা ভেস্তে গেলো!

উগ্রপন্থী ইসলামি বক্তা আলি হাসান উসামার নির্দেশে সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলার পরিকল্পনা করেছিল আনসার আল ইসলামের সক্রিয় সদস্য আল সাকিব। এই হামলার জন্য...

ভিডিও ভাইরাল হওয়ার পর রিকশাচালককে মারধরকারী গ্রেপ্তার

পুরান ঢাকার বংশালে একজন রিকশাচালককে মারধরের ভিডিও ভাইরাল হওয়ার পর এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।মঙ্গলবার পুলিশের মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশনস উইংয়ের পাঠানো এক সংবাদ...

অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিধান

'বড় পদে পদোন্নতি মানে বাড়তি দায়িত্ব। যথাযথভাবে দায়িত্ব পালনের মাধ্যমে দেশ ও জনগণের কল্যাণে সবসময় সচেষ্ট থাকতে হবে'।ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর...