সাম্প্রতিক শিরোনাম

পুলিশের গুলিতে সাবেক সেনা মেজর নিহতের ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন

কক্সবাজারে গুলিতে একজন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা নিহত হওয়ার ঘটনায় তদন্ত কমিটি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।  শনিবার তদন্ত কমিটি গঠন করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। জননিরাপত্তা বিভাগের সিনিয়র সহকারী সচিব শাহে এলিদ মইনুল আমিনের সই করা এক আদেশে শনিবার( ১ আগস্ট) সন্ধ্যায় এই তদন্ত কমিটি করার কথা জানানো হয়।

hiastock

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাজাহান আলিকে আহ্বায়ক করে গঠিত তিন সদস্যের এই কমিটিকে সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছে জননিরাপত্তা বিভাগ। কক্সবাজার জেলার একজন অতিরিক্ত পুলিশ সুপার এবং ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও কক্সবাজারের এরিয়া কমান্ডারের একজন প্রতিনিধি এই কমিটিতে সদস্য হিসেবে থাকবেন।

মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, কমিটি ঘটনার বিষয়ে সরেজমিনে তদন্ত করে ঘটনার কারণ ও উৎস অনুসন্ধান করবে এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনা প্রতিরোধে করণীয় সম্পর্কে মতামত দেবে। নিহত সিনহা মোহাম্মদ রাশেদ খান বাংলাদেশ সেনাবাহিনীর একজন অবসরপ্রাপ্ত মেজর।

শুক্রবার( ৩১ জুলাই)  রাতে টেকনাফ উপজেলার বাহারছড়ার মেরিন ড্রাইভ সড়কের এই ঘটনাকে পুলিশ বন্দুকযুদ্ধ বলে দাবি করেছিল। চেকপোস্টে পুলিশ গাড়িটি থামিয়ে তল্লাশি করতে চাইলে রাশেদ বাধা দেন।পরে কথা কাটাকাটির এক পর্যায়ে রাশেদ পিস্তল বের করে তাদের লক্ষ্য কোরে গুলি করে। পুলিশও পাল্টা গুলি করে। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ রাশেদকে উদ্ধার কোরে, সদর হাসপাতালে নেয়া হলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। ঘটনাস্থল থেকে মাদক ও অস্ত্র উদ্ধারের পাশাপাশি দুটি মামলা করার কথাও জানিয়েছিল পুলিশ।

তবে পুলিশের এই বক্তব্য নিয়ে প্রশ্ন উঠে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমেও সমালোচনা হয়।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock