সাম্প্রতিক শিরোনাম

মসজিদে বিস্ফোরণের ঘটনায় তদন্ত শুরু করেছে সিআইডি

মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় তদন্ত শুরু করেছে সিআইড।বৃহস্পতিবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছে সিআইডির তদন্তদলটি।

তদন্তদলের সদস্যরা মসজিদের ভেতর এবং বাইরের বিভিন্ন অংশ পর্যবেক্ষণ করেছেন। এদিকে জেলা প্রশাসনের গঠিত কমিটির তদন্ত প্রতিবেদন গতকাল জমা দেওয়ার নির্ধারিত তারিখ থাকলেও আরো সাত দিন সময় চেয়েছেন তদন্ত দলের আহ্বায়ক ও অতিরিক্ত জেলা ম্যাজস্ট্রেট খাদিজা তাহেরা ববি।

এ ছাড়া তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানির গঠিত কমিটির তদন্ত প্রতিবেদনও গতকাল দাখিল করার কথা ছিল। কিন্তু রাত ৮টা পর্যন্ত তাদের তদন্ত প্রতিবেদনও জমা দেওয়া হয়নি। সকাল থেকে মসজিদ এলাকায় তিতাসের কর্মীরা লিকেজ পাইপ মেরামতের কাজ করেছেন।

একই সঙ্গে মসজিদ লাগোয়া বিদ্যুতের ট্রান্সফরমারটিও সরিয়ে নিয়েছেন ডিপিডিসির কর্মীরা।

৪ সেপ্টেম্বর রাতে মসজিদে বিস্ফোরণের ঘটনায় পরদিন রাতে পুলিশের এসআই হুমায়ুন কবীর বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় মামলা করেন।

মামলায় অজ্ঞাতপরিচয় আসামি করে এজাহারে তিতাস, ডিপিডিসি, মসজিদ কমিটির বিরুদ্ধে অবহেলা ও গাফিলতির অভিযোগ আনা হয়। সেই মামলাটিই গত বৃহস্পতিবার সিআইডির ওপর ন্যস্ত করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির পরিদর্শক মো. বাবুল হোসেন জানান, প্রাথমিক তদন্ত শুরু করেছেন তাঁরা। পুলিশ সুপার মো. জায়েদুল আলম বলেন, যেহেতু মামলাটি স্পর্শকাতর, তাই এটি সিআইডির কাছে হস্তান্তর করা হয়েছে।

জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেন, অন্যান্য সংস্থার সঙ্গে যোগাযোগ ও সমন্বয় করতে তদন্ত কমিটি আরো সাত দিনের সময় চেয়ে আবেদন করলে সেটি মঞ্জুর করা হয়েছে। এদিকে তিতাসের নারায়ণগঞ্জ জোনের উপমহাব্যবস্থাপক মো. মফিজুল ইসলাম বলেন, মসজিদ এলাকার যে পাইপলাইনে ছয়টি লিকেজ ছিল গতকাল সেটি সারানো হয়েছে।

৪ সেপ্টেম্বর এশার নামাজের সময় ফতুল্লার পশ্চিম তল্লার বাইতুস সালাত জামে মসজিদের ভেতরে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় ৪৩ জন দগ্ধ হন।

এর মধ্যে ৩৭ জনকে রাজধানীর শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হলে গতকাল সন্ধ্যা পর্যন্ত ৩১ জনের মৃত্যু হয়।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...