সাম্প্রতিক শিরোনাম

অসহায় ভাড়াটিয়ার পাশে পুলিশ

করোনাভাইরাস মহামারীর মধ্যে উপার্জন হারানো এক ভাড়াটিয়া ও তার ছেলেদের পিটিয়ে আহত করার ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

চকবাজার মডেল থানার অফিসার ইনচার্জ মওদুদ হাওলাদার ডিএমপি নিউজকে বলেন, মঙ্গলবার রাতে হোসনী দালানের শিয়া গলিতে বাড়ির মালিক রাজু আহমেদ (৪৫) এবং তার ভাতিজা সোহানকে (২০) গ্রেফতার করা হয়।

তিনি বলেন, আহত ভাড়াটিয়া মো. হান্নান (৫০) এবং তার দুই ছেলে আল আমিন ও সাইদুলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করানো হয়েছে। তাদের তিনজনের শরীরেই জখমের চিহ্ন রয়েছে এবং আল আমিনের মাথায় তিনটি সেলাই পড়েছে।

চকবাজার জোনের সহকারী পুলিশ কমিশনার ইলিয়াছ হোসেন ডিএমপি নিউজকে জানান, ভাড়াটিয়া হান্নান মেডিকেল কলেজ হাসপাতালের সামনে ফুটপাতে পিঠা বিক্রি করেন। আর তার ছেলেরা মুড়ি বিক্রি করেন। এর থেকে যে আয় হয় তা দিয়েই তাদের সংসার চলে।

গত পাঁচ বছর ধরে রাজু আহমেদের বাড়ির নিচতলায় ১২ হাজার টাকায় ভাড়া থাকছেন তারা।

কিন্তু করোনাভাইরাসের কারণে গত তিন মাসে ভাড়া দিতে পারেন নাই। বিকালে রাজু হান্নানের বাসার সামনের রাস্তায় গিয়ে তার কাছে ভাড়া চায়। তখন সে ‍অনুরোধ করে, “পরিস্থিতি তো খারাপ, দয়া করে কয়েক দিন অপেক্ষা করেন। আর যদি না মানেন তাহলে অগ্রিম দেওয়া ৪০ হাজার টাকা থেকে কেটে রাখেন।”

অগ্রিম টাকা থেকে কাটার কথা বলতে না বলতেই রাজু তাকে কিলঘুষি মারতে শুরু করে। এ সময় রাজুর ভাতিজা সোহানও এসে তাকে কিলঘুষি মারতে শুরু করে। হান্নানকে মারতে দেখে তার দুই ছেলে আল আমিন ও সাইদুল এগিয়ে আসলে তাদেরকে ব্যায়াম করার স্টিলের পাত দিয়ে আঘাত করে।

পরে পুলিশ এসে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

তিনি বলেন, মারধরের পরপরই বাড়িওয়ালা তাদের ঘরে তালা মেরে দিয়েছিল। পরে পুলিশের সহযোগিতা আবার তারা ওই বাসায় উঠেছেন। শুধু বাসায় উঠানো নয়, এখন থেকে পুলিশ পরবর্তী সব কিছু নজরে রাখবে এবং তাদের ওষুধ দেওয়াসহ যাবতীয় দেখভাল করবে বলেন সহকারী পুলিশ কমিশনার ইলিয়াছ।

তিনি বলেন, “মাননীয় প্রধানমন্ত্রীর যেখানে নির্দেশনা রয়েছে, এই সময় ভাড়াটিয়াদের প্রতি এবং দুঃস্থদের প্রতি মানবিক ও সহযোগিতার হাত বাড়ানোর সেখানে এমন একটি ন্যক্কারজনক কাজ করা হয়েছে।” রাজু ও তার ভাতিজাকে অভিযুক্ত করে মামলা হয়েছে চকবাজার থানায়।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...