সাম্প্রতিক শিরোনাম

করোনা সংকটে গা ঢাকা দেয়া জনপ্রতিনিধিদের তালিকা হচ্ছে

মরণব্যাধি করোনাভাইরাসে থমকে গেছে সারা দেশ। এর ভয়াবহতায় সরকারপ্রধান শেখ হাসিনা অসহায় জনগণের পাশে থাকার জন্য জনপ্রতিনিধিদের নির্দেশ দিয়েছেন। কিন্তু সহযোগিতায় না এসে গাঢাকা দিয়েছেন অধিকাংশ জনপ্রতিনিধি। এর মধ্যে সংসদ সদস্য, সিটি মেয়র, পৌরসভার মেয়র, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিরা রয়েছেন।

সূত্র জানায়, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অমান্য করে অনেক জনপ্রতিনিধি জনগণের সহযোগিতায় এগিয়ে না এসে গাঢাকা দিয়েছেন। সারা দেশে স্থানীয় প্রশাসনের মাধ্যমে সেসব প্রতিনিধিদের তথ্য সংগ্রহ করছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের একটি সংস্থা। ওই গোয়েন্দা সংস্থাটি এ সংকটে গাঢাকা দেওয়া জনপ্রতিনিধিদের তালিকা করছে।

এদিকে ৩১ মার্চ সরকারের শীর্ষ স্থানীয় একটি গোয়েন্দা সংস্থা এ দুর্যোগে জনপ্রতিনিধিদের ভূমিকা মাঠ পর্যায় থেকে নিরূপণ করেছে। এর মধ্যে তারা সংশ্লিষ্ট কার্যালয়ে প্রতিবেদন দাখিল করেছে। একই সঙ্গে জনগণকে সহযোগিতা না করে গাঢাকা দেওয়ায় জনপ্রতিনিধিদের তালিকাও করছে।

সম্প্রতি কয়েকটি গণমাধ্যমে করোনা সংকটে অধিকাংশ জনপ্রতিনিধি গাঢাকা দেওয়ার সংবাদ প্রকাশ হয়। এতে অনেকেই শুধু চেহারা দেখানোর জন ফেসবুকে ভেসে উঠেছেন বলে লোকজন বলাবলি করছে। আবার অনেকেই গা ছাড়া মনোভাব নিয়ে আছেন। কিন্তু তাদের কাউকেই করোনা রোধে সচেতনতা সৃষ্টি, প্রচার-প্রচারণা বৃদ্ধি ও খাদ্য সহায়তায় কোনো সক্রিয় ভূমিকা নিতে দেখা যায়নি। এদিকে অনেক জনপ্রতিনিধি সরকারি খাদ্য সহায়তা জনগণকে দিয়ে নিজের নামে চালিয়ে দিচ্ছেন।

অন্যদিকে তাদের পক্ষ থেকে কয়েকদিন প্রতিনিধিরা এলাকায় মাস্ক, লিফলেট ত্রাণসহ কিছু সরঞ্জাম বিতরণ করছেন। কিন্তু তারা থেকে যাচ্ছে আড়ালে।

নাম প্রকাশ না করার শর্তে সরকারের শীর্ষ স্থানীয় একটি গোয়েন্দা সংস্থার কর্মরত একজন জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, তৃণমূল পর্যায়ে জনপ্রতিনিধিরা এখন জনগণকে সতর্ক করে সাহসী ভূমিকা রাখার কথা। কিন্তু তারা গা ছাড়া মনোভাব নিয়ে করোনা সংকটে শুরু থেকে রহস্যজনক ভূমিকায় আছে। উচ্চ পর্যায়ের নির্দেশে ওই সব জনপ্রতিনিধিদের তালিকা হচ্ছে। এর মধ্যে তাদের কার কি ভূমিকা ছিল, তা নিয়ে প্রতিবেদন হয়েছে। সার্বক্ষণিক গুরুত্ব দিয়ে করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ চলছে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...