সাম্প্রতিক শিরোনাম

ছাতকে ত্রাণের চাল নিয়ে জামায়াত নেতার ‘চালবাজি’

ছাতকে সরকারের ভাবমূর্তি নষ্ট করতে ত্রাণ সহায়তার চাল নিয়ে চালবাজির অভিযোগ উঠেছে। এ ব্যাপারে ছাতক উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন ভাতগাঁও ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেন।

জানা যায়, প্রাণঘাতী সংক্রামক ব্যাধি করোনাভাইরাসের কারণে কাজ হারানো দিনমজুরদের ত্রাণ সহায়তা দিচ্ছে সরকার। সারাদেশের ন্যায় ছাতকের ভাতগাঁও ইউনিয়নে ১১০০ কেজি, চাল ১১০ কেজি আলু ও ৫৫ কেজি ডাল বরাদ্দ দেয়া হয়।

গত ৩০ মার্চ সরকারি ট্যাগ কর্মকর্তা ও পরিষদের সকল সদস্যদের উপস্থিততে ১১০ জন দিনমজুরের মধ্যে এসব চাল বিতরণ করা হয়।

এর মধ্যে ৫ নং ওয়ার্ডের ফুলেরা বিবি নামের একজন কার্ডধারীকে সকলের উপস্থিততে ত্রাণ দেওয়া হয়। পরবর্তীতে বিকালের দিকে স্থানীয় একজন জামায়াত নেতা একটি আধুনিক হিসাব যন্ত্রের উপর চালের প্যাকেট রেখে ৮কেজি ওজন দেখিয়ে ছবি তুলে ফেসবুকে প্রচার করেন। এর সূত্র ধরে কয়েকটি অনলাইন ও প্রিন্ট পত্রিকায় সংবাদও প্রকাশিত হয়।

কিন্তু ট্যাগ অফিসার ও ইউপি সদস্যদের সামনেই ত্রাণ বিতরণ করা হয়। পরবর্তীতে ঐ মহিলা ছাড়া কারও প্যাকেটে ওজনে কম দেওয়ার অভিযোগ উঠেনি। এটা সরকারের ভাবমূর্তি নষ্ট করতে একটি মহলের অপপ্রচার উল্লেখ করে উপজেলা নির্বাহী অফিসারের বরাবর অভিযোগটি দাখিল করা হয়।

এ ব্যাপারে ইউপি সদস্য সাজুর মিয়া ও সুনু মিয়া জানান, কয়েকজন ইউপি সদস্যের উপস্থিততে গ্রাম পুলিশ চাল, আলু, ডাল প্যাকেট করে। এতে ওজনে কম দেওয়ার কোনো সুযোগ নেই। বা অন্য কারও কাছ থেকে অভিযোগও পাওয়া যায়নি।

ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেন জানান, ওজনে কম দেওয়ার কোনো সুযোগ নেই প্রকাশ্যে সবার সামনেই বিতরণ করা হয়েছে। এটি সরকারের ভাবমূর্তি নষ্ট করতে একটি মহল অপপ্রচার চালাচ্ছে। এ ব্যাপারে তিনি আইনের সহায়তা কামনা করেছেন।

ছাতক উপজেলা নির্বাহী অফিসার গোলাম কবির অভিযোগের সত্যতা নিশ্চিত করে তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন।

সর্বশেষ

সৌদি ক্রাউন প্রিন্সকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

বাংলাদেশ সফরের জন্য সৌদি ক্রাউন প্রিন্সের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণপত্র হস্তান্তর করেছেন রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী-----------------------------------------------------------সৌদি ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানের...

মায়ানমারের বিরুদ্ধে ইন্দোনেশিয়ায় মামলা

মিয়ানমারে সামরিক শাসকের বিরুদ্ধে রোহিঙ্গা গণহত্যা, জনবসতি আগুনে পুড়ানো সহ চলতি মাসে স্কুলে বিমান হামলা করে ১৪ শিশু হত্যা সহ গুরুতর মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ...

সামরিক সম্পর্ক জোরদারে তুরস্ক সফরে বাংলাদেশ সশস্ত্রবাহিনীর প্রতিনিধিদল

ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শামীম কামাল এর নেতৃত্বে Armed force war course 2022 এর ২৬ সদস্যের একটি প্রতিনিধি দল Overseas study tour (OST) এ তুরস্ক...

নিরাপত্তা পরিষদে মায়ানমার ইস্যুতে বাংলাদেশকে সমর্থন দেবে যুক্তরাজ্য

রাখাইন রাজ্যে মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে আরাকান আর্মির লড়াইয়ের জেরে দুই দেশের সীমান্তের উদ্ভূত পরিস্থিতি নিরসনে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ। এরই ধারাবাহিকতায় যুক্তরাজ্য বলেছে,...