সাম্প্রতিক শিরোনাম

ছাতকে ত্রাণের চাল নিয়ে জামায়াত নেতার ‘চালবাজি’

ছাতকে সরকারের ভাবমূর্তি নষ্ট করতে ত্রাণ সহায়তার চাল নিয়ে চালবাজির অভিযোগ উঠেছে। এ ব্যাপারে ছাতক উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন ভাতগাঁও ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেন।

জানা যায়, প্রাণঘাতী সংক্রামক ব্যাধি করোনাভাইরাসের কারণে কাজ হারানো দিনমজুরদের ত্রাণ সহায়তা দিচ্ছে সরকার। সারাদেশের ন্যায় ছাতকের ভাতগাঁও ইউনিয়নে ১১০০ কেজি, চাল ১১০ কেজি আলু ও ৫৫ কেজি ডাল বরাদ্দ দেয়া হয়।

গত ৩০ মার্চ সরকারি ট্যাগ কর্মকর্তা ও পরিষদের সকল সদস্যদের উপস্থিততে ১১০ জন দিনমজুরের মধ্যে এসব চাল বিতরণ করা হয়।

এর মধ্যে ৫ নং ওয়ার্ডের ফুলেরা বিবি নামের একজন কার্ডধারীকে সকলের উপস্থিততে ত্রাণ দেওয়া হয়। পরবর্তীতে বিকালের দিকে স্থানীয় একজন জামায়াত নেতা একটি আধুনিক হিসাব যন্ত্রের উপর চালের প্যাকেট রেখে ৮কেজি ওজন দেখিয়ে ছবি তুলে ফেসবুকে প্রচার করেন। এর সূত্র ধরে কয়েকটি অনলাইন ও প্রিন্ট পত্রিকায় সংবাদও প্রকাশিত হয়।

কিন্তু ট্যাগ অফিসার ও ইউপি সদস্যদের সামনেই ত্রাণ বিতরণ করা হয়। পরবর্তীতে ঐ মহিলা ছাড়া কারও প্যাকেটে ওজনে কম দেওয়ার অভিযোগ উঠেনি। এটা সরকারের ভাবমূর্তি নষ্ট করতে একটি মহলের অপপ্রচার উল্লেখ করে উপজেলা নির্বাহী অফিসারের বরাবর অভিযোগটি দাখিল করা হয়।

এ ব্যাপারে ইউপি সদস্য সাজুর মিয়া ও সুনু মিয়া জানান, কয়েকজন ইউপি সদস্যের উপস্থিততে গ্রাম পুলিশ চাল, আলু, ডাল প্যাকেট করে। এতে ওজনে কম দেওয়ার কোনো সুযোগ নেই। বা অন্য কারও কাছ থেকে অভিযোগও পাওয়া যায়নি।

ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেন জানান, ওজনে কম দেওয়ার কোনো সুযোগ নেই প্রকাশ্যে সবার সামনেই বিতরণ করা হয়েছে। এটি সরকারের ভাবমূর্তি নষ্ট করতে একটি মহল অপপ্রচার চালাচ্ছে। এ ব্যাপারে তিনি আইনের সহায়তা কামনা করেছেন।

ছাতক উপজেলা নির্বাহী অফিসার গোলাম কবির অভিযোগের সত্যতা নিশ্চিত করে তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...