সাম্প্রতিক শিরোনাম

শেয়ারবাজারে ১৩ বছরে সর্বনিম্ন লেনদেন

প্রধান শেয়ারবাজারে সূচক কমেই যাচ্ছে দেশের। একই সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণ। বৃহস্পতিবার সপ্তাহের শেষ কার্যদিবসে লেনদেন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ১০ পয়েন্ট। মোট লেনদেন হয়েছে ৪২ কোটি ৯৭ লাখ টাকার, যা গত ১৩ বছরের মধ্যে সর্বনিম্ন।

hiastock

এর আগে ২০০৭ সালের ২৪ এপ্রিল ডিসইএতে ৪০ কোটি ৩৯ লাখ টাকার লেনদেন হয়। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক আজ সামান্য বেড়েছে। আগের দিনের চেয়ে সিএএসপিআই ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ২৩৭ পয়েন্টে।

করোনা মহামারির বিস্তার রোধে নেওয়া পদক্ষেপের অংশ হিসেবে ৬৬ দিন বন্ধ থাকার পর গত রবিবার লেনদেন শুরু হয় শেয়ারবাজারে। ২৫ মার্চ শেষ লেনদেন হয়। লেনদেন চালু হয়ে প্রথম দিন ডিএসইএক্স সূচক বাড়ে ৫২ পয়েন্ট। এরপর চার কার্যদিবসই সূচক কমেছে। একই সঙ্গে গতি খুবই কম লেনদেনের পরিমাণে। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ১৫২ কোটি ৬৩ লাখ টাকা।

হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে আজ দর বেড়েছে ১১টির, কমেছে ৩৬টির ও অপরিবর্তিত আছে ২৬২টির দর।

আজ লেনদেনের শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো বেক্সিমকো ফার্মা, গ্রামীণফোন, সেন্ট্রাল ফার্মসিউটিক্যালস লিমিটেড, লিন্ডে বিডি, স্কয়ার ফার্মা, ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেড, বেক্সিমকো, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড, এসিএমই ল্যাবরেটরিজ লিমিটেড ও রেকিটবেনকেইজার।

অপর দিকে সিএসইতে আজ মোট লেনদেন হয়েছে ৪ কোটি ৫৯ লাখ টাকার। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯টির, কমেছে ১৯টির ও দর অপরিবর্তিত আছে ৭৫টির।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock