ক্যাচ মিস আর বাজে ফিল্ডিংই কাল হলো বাংলাদেশের

ক্যাচ মিস আর বাজে ফিল্ডিংই কাল হলো বাংলাদেশের। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের ক্যাচ মিস আর ফিল্ডিং দুর্বলতার সুযোগ কাজে লাগিয়ে সিরিজ জিতে নিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড।

hiastock

টাইগারদের ৫ উইকেটে হারিয়ে, এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বাগে পেয়েও ইতিহাস গড়ার সুযোগ হারিয়েছে টাইগাররা।

আগে ব্যাট করে তামিম-মিঠুনের ফিফটিতে, ৬ উইকেটে ২৭১ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় টাইগাররা। তামিমের ব্যাট থেকে আসে ৭৮ রান।

আর মোহাম্মদ মিঠুন খেলেন ৫৭ বলে ৭৩ রানের ঝড়ো ইনিংস। ডানেডিনে বাজে ব্যাটিংয়ের পর, এদিনও শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। শূন্য রানে আউট হন ওপেনার লিটন দাস। তবে, দ্বিতীয় উইকেটে ৮১ রানের জুটিতে প্রতিরোধ গড়ে টাইগাররা।

ভালোই খেলতে থাকা সৌম্য আউট হন ৩২ রান করে। মুশফিক করেন ৩৪ রান। এদিন দারুণ এক রেকর্ডে নাম লিখিয়েছেন তামিম। বিশ্বের ২৯তম ও বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ক্যারিয়ারের ৫০তম ফিফটি করেন তিনি।

৭৮ রানের ইনিংস খেলে রানআউট হন টাইগার অধিনায়ক। এরপর মিঠুনের ক্যারিয়ার সেরা ৭৩ রানের ইনিংসে ভর করে, ২৭১ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় বাংলাদেশ।

নিউজিল্যান্ডের হয়ে ২ উইকেট নিয়েছেন মিচেল স্যান্টনার। এ ছাড়া ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট ও কাইল জেমিসন নিয়েছেন ১টি করে উইকেট।

টম লাথামের সেঞ্চুরিতে দারুণ জয় নিশ্চিত করে কিউইরা। শুরুতে বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে ধাক্কা খায় নিউজিল্যান্ড। মোস্তাফিজের কাটারে দলীয় ২৮ রানে প্যাভিলিয়নে ফেরেন গাপটিল।

জোড়া আঘাতে নিকোলস ও ইয়ংকে ফিরিয়ে ম্যাচ জমিয়ে তোলেন স্পিনার শেখ মেহেদী। ৫৩ রানে ৩ উইকেট তুলে নিলেও বেশ কয়েকটি ক্যাচ মিসের মাশুল গুনতে হয় তামিমদের।

লাথামের অপরাজিত ১১০ আর কনওয়ের ৭২ রানের সুবাদে সিরিজ জয় নিশ্চিত করে কিউইরা।

সর্বশেষ

অসম্পূর্ণ অনেক কাজ, অনেক স্বপ্ন রেখেই চলে গেলেন কবরী

বাংলার অন্যতম সেরা অভিনেত্রী সারাহ বেগম কবরী। ঢাকার সিনেমার ‘মিষ্টি মেয়ে’ কবরী সক্রিয় ছিলেন সিনেমায়। ক্যামেরার সামনে থেকে চলে গিয়েছিলেন পেছনে, পরিচালকের আসনে। করোনায়...

বাঙ্গালী জাতির এক অবিস্মরণীয় দিন, যা ঘটেছিলো আজকের এই দিনে

১৭৫৭ সালের ২৩ জুন পলাশির আম্রকাননে বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজ-উদ-দৌলার পরাজয়ের মাধ্যমে বাংলার স্বাধীনতার সূর্য অস্তমিত হয়েছিল। এর ২১৪ বছর পর পলাশির আম্রকাননের...

পুলিশ কর্মকর্তাদের কঠোর হওয়ার নির্দেশ আইজিপি’র

করোনা সংক্রমণ প্রতিরোধে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত সরকারি বিধি-নিষেধ কঠোরভাবে প্রতিপালনের জন্য পুলিশের সকল ইউনিট প্রধানকে নির্দেশনা দিয়েছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ,...

শনিবার থেকে ৮ গন্তব্যে যাবে বাংলাদেশ বিমান চলবে

চলমান লকডাউনে আটকে পড়া প্রবাসীদের নিতে পাঁচ দেশের আট গন্তব্যে শনিবার সকাল ৬টা থেকে ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।সৌদি আরবের রিয়াদ, দাম্মাম ও...
hiastock