সাম্প্রতিক শিরোনাম

চিলি ম্যাচ আমাদের জন্য বড় পরীক্ষা ছিল : নেইমার

চিলির বিপক্ষে কঠিন ম্যাচে ১-০ গোলের জয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে কোপা আমেরিকার আয়োজক ব্রাজিল। ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই পাকুয়েতার গোলে এগিয়ে যায় ব্রাজিল।

কিন্তু এরপরই গাব্রিয়েল জেসুস প্রতিপক্ষের মুখে লাথি মেরে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন। এক জন কম নিয়ে ব্রাজিল ভালোভাবেই রক্ষণ সামাল দিয়েছে। জয়ের পর সুপারস্টার নেইমার দলের সবাইকে কৃতিত্ব দিয়েছেন।

লম্বা সময় ধরে স্রেফ গোল আটকে রাখার চেষ্টা ব্রাজিলিয়ান ফুটবলে খুব একটা দেখা যায় না। আজকের ম্যাচে সেটাই করতে হয়েছে। নেইমার বলেন, ‘আমরা এমন একটি চ্যালেঞ্জ জিতেছি, এই দলের ক্ষেত্রে যা খুব কম সময়ই হয়। আমাদের জন্য বড় পরীক্ষা ছিল এটি।

জানতাম, কঠিন কিছু অপেক্ষা করছে আমাদের জন্য। জেসুসের স্রেফ ভাগ্য খারাপ ছিল। দুর্ভাগ্যজনকভাবে তাকে লাল কার্ড দেখানো হয়। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো, আমরা জিতেছি ও সেমি-ফাইনালে উঠেছি।

চাপের মাঝে ব্রাজিলিয়ানরা যেভাবে নিজেদের মেলে ধরেছিলেন, তার উচ্ছসিত প্রশংসা করেন নেইমার, প্রতিটি দিনে নতুন নতুন পরীক্ষা আমাদের আরও শক্তিশালী করে তোলে। এতেই প্রমাণ হয়, যে কোনো পরিস্থিতির মোকাবেলা আমরা করতে পারি।

চিলি ভালো দল, দারুণ সব ফুটবলার আছে তাদের। একজন কম নিয়ে খেলা সবসময়ই কঠিন। আজকের জয়ে সবার কৃতিত্ব প্রাপ্য, ডিফেন্স, মিডফিল্ড, ফরোয়ার্ড, সবার।

সর্বশেষ

তিস্তা ব্যারেজের সব গেট খুলে দিল পানি উন্নয়ন বোর্ড

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: ভারি বর্ষণ, উজানের ঢল ও ভারতের গজলডোবার সবগুলো গেট খুলে দেওয়ায় বাড়ছে তিস্তার পানি। এতে তিস্তা নদীর পানি বিপৎসীমার ৯০...

লালমনিরহাটের পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে আটক-২

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: জেলার পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে দুইজনকে আটক করেছেন বডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।আজ শনিবার (২ অক্টোবর) সকালে পাটগ্রাম উপজেলার দহগ্রাম...

হাতিবান্ধায় নিজ বাড়ির সামনে কৃষককে কুপিয়ে হত্যা

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোয়ানী তিস্তা ব্যারাজ এলাকায় আব্দুল মালেক (৪২) নামে এক কৃষককে কুপিয়ে হত্যার খবর পাওয়া গেছে।রোববার (২৬ সেপ্টেম্বর)...

মালিতে ১৪০ জন পুলিশ সদস্যের জাতিসংঘ শান্তিরক্ষা পদক লাভ

জাতিসংঘ শান্তিরক্ষার কাজে অসামান্য অবদান এবং পেশাদারিত্ব প্রদর্শনের জন্য মালির রাজধানী বামাকোতে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট (এফপিইউ)-এর ১৪০ জন সদস্যকে জাতিসংঘ শান্তিরক্ষা পদকে ভূষিত...