সাম্প্রতিক শিরোনাম

নেইমারকে মাথা ঠান্ডা রাখতে বললেন রোনালদো

শেষ চারে গোলের সুযোগ পেয়েছেন অনেক। কিন্তু বল জালে জড়াতে পেরেছেন কেবল একবার। ফিনিশিংয়ের সময় নেইমার মাথা ঠান্ডা রাখতে পারছেন না বলেই এমন হচ্ছে বলে মনে করেন বিশ্বকাপজয়ী সাবেক ফুটবলার রোনালদো।

শিরোপা লড়াইয়ে লিসবনে বাংলাদেশ সময় রোববার দিবাগত রাত ১টায় পাঁচবারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে প্রথমবার ফাইনালে ওঠা পিএসজি।

চ্যাম্পিয়নদের মতো প্যারিসের দলটির সামনেও মৌসুমে সম্ভাব্য সব শিরোপা জয়ের হাতছানি।

সবার নজর থাকবে ব্রাজিল সুপারস্টার নেইমারের ওপর। কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালে দুর্দান্ত খেললেও গোল পাননি নেইমার। এ নিয়ে সমর্থকেরা চিন্তায় পড়লেও ব্রাজিলের কিংবদন্তি স্ট্রাইকার রোনালদো কিন্তু মোটেও ভাবছেন না।

নেইমার শেষ মুহূর্তে শান্ত থাকতে পারছে না বলেই গোল পাচ্ছে না। ২০১৪-১৫ মৌসুমে বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়ন লিগ জিতেছিলেন নেইমার। চলতি মৌসুমে পিএসজি জিতেছেন লিগ ওয়ান, ফরাসি কাপ ও ফরাসি লিগ কাপ। এ মুহূর্তে তিনি দারুণ ছন্দে আছেন।

মৌসুমটি সফলভাবে শেষ করতে তাকে চ্যাম্পিয়ন্স লিগ জিততে হবে। গত কয়েকটি ম্যাচে সে খুব ভালো খেলেছে, বিশেষ করে পর্তুগালে চ্যাম্পিয়ন্স লিগের শেষ পর্বে। সে গোলের অনেক সুযোগ তৈরি করেছে।

তবে ফিনিশিংয়ের সময় সে মাথা ঠান্ডা রাখতে পারেনি। ভাগ্যকে পাশে পেলে এবং সঠিক সময়ে শান্ত থাকতে পারলে ফাইনালে সে গোল করতে পারবে।

গোল কীভাবে করতে হবে সেটা কিন্তু সে ভুলেনি। আমি মনে করি, সে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে গোল পাবে।

ইউরোপ সেরা হওয়ার স্বপ্ন পূরণে ২০১৭ সালে ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা থেকে নেইমারকে দলে টানে পিএসজি।

সেই স্বপ্ন পূরণে এখন একধাপ বাকি।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...