সাম্প্রতিক শিরোনাম

পরাজয়ের সমস্ত দায়ভার নিলেন পর্তুগিজ কোচ ফার্নান্দো সান্তোস

ইউরো কাপের মঞ্চে শনিবার রাতে জার্মানির কাছে ৪-২ গোলে হেরে গেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। প্রতিপক্ষের ৪ গোলের দুটিই পর্তুগিজদের আত্মঘাতী গোল! মাঝমাঠে টনি ক্রুস ও ইলকাই গিনদোয়ানকে আটকে রাখা যায়নি।

যে কারণে একের পর এক আক্রমণ করে গেছে জার্মানি। তাদের আক্রমণের তোড়ে স্রেফ উড়ে গেছে পর্তুগাল। এই পরাজয়ের সমস্ত দায়ভার নিয়েছেন পর্তুগিজ কোচ ফার্নান্দো সান্তোস।

আমরা শুধু আমাদের মাঝমাঠের কৌশল বদলে ফেলেছিলাম। ওদের মাঝমাঠের খেলোয়াড় গিনদোয়ান ও ক্রুসকে চাপ দিতে এবং চেয়েছিলাম আমাদের ফুল ব্যাকরা এগিয়ে এসে সাহায্য করবে।

কিন্তু পরিষ্কার দেখা গেছে, মাঝমাঠে আমাদের সবসময় একজনের কমতি ছিল এবং আমাদেরকে তারা চাপ দিয়ে পেছনে ঠেলে দিয়েছিল। এটা আমার কৌশল ছিল এবং এ জন্য পুরো দায় আমার।

বুধবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা ফ্রান্সের মুখোমুখি হবে পর্তুগাল। নকআউট পর্বে ওঠার সম্ভাবনার পাশাপাশি জেগে উঠেছে ছিটকে যাওয়ার শঙ্কা।

জার্মানির বিপক্ষে খেলোয়াড়দের উচিত ছিল ডান দিকটা সামলানো, কিন্তু তারা পারেনি। আমি তাদেরকে দোষারোপ করতে চাই না।আমরা পরের পর্বে যাই বা না যাই, সেটা এখনও আমাদের হাতে। এবং অবশ্যই ফ্রান্সের বিপক্ষে ম্যাচে আমাদের ঘুরে দাঁড়াতে হবে।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...