সাম্প্রতিক শিরোনাম

পেরুর চেয়ে ভালো খেলতে হবে : তিতে

রাত পোহালেই বাংলাদেশ সময় মঙ্গরবার ভোর ৫টায় কোপার ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে স্বাগতিক ব্রাজিল আর পেরু। শক্তি-সামর্থ্যে পেরুর চেয়ে যোজন যোজন এগিয়ে ব্রাজিল। গ্রুপ পর্বেও পেরুকে সহজে হারিয়েছিল নেইমার বাহিনী। কিন্তু এবার তো নক-আউট পর্ব চলছে।

ভুলের কোনো সুযোগ নেই। প্রতিপক্ষও বিন্দুমাত্র ছাড় দিতে চাইবে না। লিগ পর্বের মতো সহজ জয় আসবে না। তাই শিষ্যদের সতর্ক করে দিয়েছেন ব্রাজিল কোচ তিতে।

সর্বশেষ কোনো সফরকারী দল হিসেবে ১৯৭৫ সালের কোপায় ব্রাজিলকে ৩-১ গোলে হারিয়েছিল পেরু। সেই ইতিহাসের যাতে পুনরাবৃত্তি না ঘটে, তাই তিতে বলেছেন, ‘দুই দল অনেকবার মুখোমুখি হয়েছে। আমরা ফাইনালে খেলেছি, গ্রুপ পর্বে খেলেছি, বিশ্বকাপ বাছাইয়ে মুখোমুখি হয়েছি।

তবে এটা ভিন্ন সময়ে, ভিন্ন পরিস্থিতিতে, ভিন্ন একটি ম্যাচ। অবশ্যই দারুণ লড়াই হবে। নিজেদের লক্ষ্য পূরণে ওদের চেয়ে আমাদের ভালো খেলতে হবে। আর পেরুরও লক্ষ্যও এটাই হবে।

সব প্রতিযোগিতা মিলিয়ে ব্রাজিল-পেরু ৪৬ বার মুখোমুখি হয়েছে। তাতে ব্রাজিল জয় পেয়েছে ৩৩ বার, পেরু ৫ বার এবং বাকি ৮ টি ম্যাচ ড্র হয়েছে। এবারের আসরের গ্রুপ পর্বে পেরুকে ৪-০ গোলে উড়িয়ে দেয় ব্রাজিল।

শেষ দুই ম্যাচে তিতের দল গোল দিয়েছে ৮টি। গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে ব্রাজিল নক-আউট পর্বে যায় ৩ জয়, ১ ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে। অন্যদিকে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে শেষ আটে যায় পেরু।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...