সাম্প্রতিক শিরোনাম

পেরুর চেয়ে ভালো খেলতে হবে : তিতে

রাত পোহালেই বাংলাদেশ সময় মঙ্গরবার ভোর ৫টায় কোপার ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে স্বাগতিক ব্রাজিল আর পেরু। শক্তি-সামর্থ্যে পেরুর চেয়ে যোজন যোজন এগিয়ে ব্রাজিল। গ্রুপ পর্বেও পেরুকে সহজে হারিয়েছিল নেইমার বাহিনী। কিন্তু এবার তো নক-আউট পর্ব চলছে।

ভুলের কোনো সুযোগ নেই। প্রতিপক্ষও বিন্দুমাত্র ছাড় দিতে চাইবে না। লিগ পর্বের মতো সহজ জয় আসবে না। তাই শিষ্যদের সতর্ক করে দিয়েছেন ব্রাজিল কোচ তিতে।

সর্বশেষ কোনো সফরকারী দল হিসেবে ১৯৭৫ সালের কোপায় ব্রাজিলকে ৩-১ গোলে হারিয়েছিল পেরু। সেই ইতিহাসের যাতে পুনরাবৃত্তি না ঘটে, তাই তিতে বলেছেন, ‘দুই দল অনেকবার মুখোমুখি হয়েছে। আমরা ফাইনালে খেলেছি, গ্রুপ পর্বে খেলেছি, বিশ্বকাপ বাছাইয়ে মুখোমুখি হয়েছি।

তবে এটা ভিন্ন সময়ে, ভিন্ন পরিস্থিতিতে, ভিন্ন একটি ম্যাচ। অবশ্যই দারুণ লড়াই হবে। নিজেদের লক্ষ্য পূরণে ওদের চেয়ে আমাদের ভালো খেলতে হবে। আর পেরুরও লক্ষ্যও এটাই হবে।

সব প্রতিযোগিতা মিলিয়ে ব্রাজিল-পেরু ৪৬ বার মুখোমুখি হয়েছে। তাতে ব্রাজিল জয় পেয়েছে ৩৩ বার, পেরু ৫ বার এবং বাকি ৮ টি ম্যাচ ড্র হয়েছে। এবারের আসরের গ্রুপ পর্বে পেরুকে ৪-০ গোলে উড়িয়ে দেয় ব্রাজিল।

শেষ দুই ম্যাচে তিতের দল গোল দিয়েছে ৮টি। গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে ব্রাজিল নক-আউট পর্বে যায় ৩ জয়, ১ ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে। অন্যদিকে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে শেষ আটে যায় পেরু।

সর্বশেষ

আলীকদমে উত্তোলন করা হলো ফানুস ও ভাসলো কল্প জাহাজ

সুজন চৌধুরী, বান্দরবান: বান্দরবানের আলীকদমে ফানুস উৎসব ও মাতামুহুরি নদীতে কল্প জাহাস ভাসানো হাজার প্রদীপ জ্বলানোর মধ্যে দিয়ে বৌদ্ধ ধর্মালম্বীদের ২ দিন ব্যাপী প্রবারণা...

বোয়ালখালীতে উদযাপিত বৌদ্ধ ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব প্রবারণা পূর্ণিমা

বোয়ালখালী প্রতিনিধি : আকাশে ফানুস উড়ানোর মধ্য দিয়ে বোয়ালখালীতে উদযাপিত হয়েছে বৌদ্ধ ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব প্রবারণা পূর্ণিমা। সকাল থেকেই মন্দিরে মন্দিরে পূজার্থীদের ছিল...

তিস্তা ব্যারেজের সব গেট খুলে দিল পানি উন্নয়ন বোর্ড

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: ভারি বর্ষণ, উজানের ঢল ও ভারতের গজলডোবার সবগুলো গেট খুলে দেওয়ায় বাড়ছে তিস্তার পানি। এতে তিস্তা নদীর পানি বিপৎসীমার ৯০...

লালমনিরহাটের পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে আটক-২

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: জেলার পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে দুইজনকে আটক করেছেন বডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।আজ শনিবার (২ অক্টোবর) সকালে পাটগ্রাম উপজেলার দহগ্রাম...