সাম্প্রতিক শিরোনাম

প্রয়োজনে ব্যাঞ্চে বসে থাকবো তবুও বার্সা ছাড়বোনা : সুয়োরেজ

কিছুদিন আগে চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলের হার এবং পুরো মৌসুমজুড়ে সুয়ারেজের পারফরম্যান্সের অধারাবাহিকতায় ক্লাবে তার ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে। ক্লাবকে ঢেলে সাজানোর পরিকল্পনা করছে কর্তৃপক্ষ। এরইমধ্যে বদলি এসেছে কোচিং স্টাফেও। ক্লাব সভাপতি ‘হোসে বার্তোমিউ’ ঘোষণা দিয়েছেন, নির্দিষ্ট কয়েকজন ফুটবলার ছাড়া বাকি সবাইকে বিক্রি করে দেবে ক্লাব।

অন্যদিকে বার্সেলোনার ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ। ২০১৪ সালে কাতালান ক্লাবটিতে যোগ দেয়ার পর খেলেছেন ১৯১ টি ম্যাচ। গোল করেছেন ১৪৭টি। শুরুর কয়েক বছর বেশ ধারাবাহিকই ছিলেন এই স্ট্রাইকার।

তবে গেল মৌসুমে তার পারফরম্যান্স নিয়ে সমালোচনার মুখে পড়েন সুয়ারেজ। আর ছাঁটাইয়ের এই তালিকায় সবার আগেই আছে ৩৩ বছর বয়সী সুয়ারেজের নাম।
অবশ্য এসবের মধ্যেই সুয়ারেজ ঘোষণা দিলেন, কোনভাবেই ক্লাব ছাড়তে রাজি নন তিনি। প্রয়োজনে বদলি নেমে খেলবেন তবু ছাড়বেন না বার্সা শিবির।

বার্সার প্রতি তার অগাধ ভালোবাসার কথা জানান উরুগুইয়ান এই স্ট্রাইকার। একটি স্প্যানিশ গণমাধ্যমকে এসব জানিয়েছেন সুয়ারেজ। মূলত সেতিয়েনের বদলি হিসেবে কোম্যানকে নিয়োগ দেয়ার পরই সুয়ারেজের মূল একাদশে সুযোগ পাওয়া নিয়েও প্রশ্ন ওঠে। তবে তাতে কোন সমস্যাই দেখেন না সুয়ারেজ।

তিনি বলেন, আমি সবসময়ই বেঞ্চে থাকতে প্রস্তুত ছিলাম। যদি আমাকে বদলি হিসেবে খেলানো হয় তাতেও আমার আপত্তি নেই। দলে সবসময়ই জায়গা নিয়ে একটা স্বাস্থ্যকর প্রতিযোগিতা চলবে সেটিই স্বাভাবিক এবং কোচ যদি মনে করে আমাকে বদলি হিসেবেই খেলাবে তাতেও আমার কোন আপত্তি নেই।
তিনি বলেন, আমি বার্সায় ততদিন থাকতে চাই যতদিন তারা আমাকে রাখতে চাইবে। আমি দলের জন্য অবদান রাখতে চাই।

এখানে আসার পর থেকে সমর্থকদের ভালোবাসা পেয়েছি। এসব আমাকে খুব উৎসাহিত করে। আমি সবসময়ই দলের জন্য সর্বোচ্চটা দেয়ার চেষ্টা করেছি। আমি তুলনা করতে পছন্দ করিনা। সব পজিশনেরই আলাদা গুরুত্ব আছে।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...