সাম্প্রতিক শিরোনাম

ফাইনালে খেলতে পারবেন নেইমার

সেমিফাইনালে করোনার নিয়ম ভাঙার কারনে ফাইনালে খেলা নিয়ে শঙ্কায় ছিলেন পিএসজির প্রাণভোমরা নেইমার। তবে তিনি লাল কার্ড কিংবা হলুদ কার্ডের ঝামেলাতেও পড়েনি। খেলা শেষে প্রতিপক্ষ খেলোয়াড়ের সঙ্গে জার্সি বদল করায় কাল হয়ে দাঁড়ায় নেইমারের জন্য।

hiastock

নেইমারের হাত ধরে ইতিহাসে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে পিএসজি। তবে সেমিফাইনালে উয়েফার বেঁধে দেয়া নিয়ম ভেঙে বসেন ব্রাজিলিয়ান তারকা। করোনা ভাইরাস পরবর্তী ফুটবলে নিয়মনীতির যেসব পরিবর্তন এসেছে, তার মধ্যে উল্লেখযোগ্য হলো, ম্যাচ শেষে জার্সি বদল করা যাবে না।

করোনায় এমন নিয়ম ভাঙায় এক ম্যাচে নিষেধাজ্ঞা পড়তে পারেন নেইমার। এমন গুঞ্জন ছিলো চারদিকে। তবে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা নিশ্চিত করেছে, নিয়ম ভাঙলেও নিষিদ্ধ করা হচ্ছে না নেইমারকে। ফলে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলতে আর কোনো বাধা রইলো না ব্রাজিলিয়ান এই তারকার।

যুগ যুগ ধরে ফুটবলাররা এই কাজ করে আসছেন। প্রতিপক্ষ খেলোয়াড়দের প্রতি সম্মান জানানোরও বিষয় জড়িয়ে থাকে এতে। তবে ভাইরাস ছড়াতে পারে এই শঙ্কায়, করোনা–পরবর্তী সময়ে জার্সি বদল করার এই প্রথাকে বাদ দেয়ার নির্দেশনা ছিল উয়েফার পক্ষ থেকে। কিন্তু সেটি অমান্য করে বসেন নেইমার। ১৪.৮ পয়েন্টের ২৫ পৃষ্ঠায় বলা হয়েছে, করোনা ভাইরাস মহামারীর কারণে ইউরোপীয় ফুটবল ইউনিয়নের প্রোটোকল অনুযায়ী, খেলোয়াড়দের তাদের জার্সি বিনিময় থেকে বিরত থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

যেহেতু এটি শুধুমাত্র একটি সুপারিশ, তাই নেইমারকে ফাইনালের জন্য নিষিদ্ধ করার হুমকি দেয়া হয়নি, ইংলিশ ট্যাবলয়েড মিডিয়ার সংবাদ অনুযায়ী এমনটাই জানানো হয়েছে। এছাড়া জার্সি বদল করা প্রতিপক্ষের খেলোয়াড় হ্যালস্টেনবার্গকেও কোন ধরনের শাস্তি পেতে হবে না।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock