সাম্প্রতিক শিরোনাম

সুযোগ পেলে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন সঙ্গে দেখা করতে চান তামিম

নিউজিল্যান্ড সফরে গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে স্বাভাবিক জীবনে ফিরেছে বাংলাদেশের ক্রিকেটাররা। ২০ মার্চ থেকে শুরু হবে মাঠের খেলা।

দুই বছর আগে বাংলাদেশ যখন নিউজিল্যান্ড সফরে গিয়েছিল, তখন ক্রাইস্টাচার্চের আল-নূর মসজিদে সন্ত্রাসী হামলায় প্রায় ৫০ জনের মতো নিহত হয়।

সেই দুঃসময়ে নিহতদের পরিবারের পাশে দাঁড়িয়েছিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। এবার সুযোগ পেলে তার সঙ্গে দেখা করতে চান তামিম ইকবাল।

ক্রাইস্টচার্চ হামলার স্মৃতিচারণ করে নিউজিল্যান্ডে স্থানীয় গণমাধ্যমকে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক বলেছেন, এটা আমাদের সবার জন্য কঠিন সময় ছিল। বিশেষ করে সেসব পরিবারের জন্য, যারা প্রাণ হারিয়েছেন।

আমরা শুধু এখন তাঁদের জন্য প্রার্থনা করতে পারি যাতে তাঁদের পরিবারের জন্য বিষয়টি মেনে নেওয়া সহজ হয়। হ্যাঁ, কঠিন সময় ছিল তবে আমাদের সামনের দিকে এগোতে হবে। এটা সম্ভবত আমার চতুর্থ কিংবা পঞ্চম সফর। এখানে আসতে সব সময় আমরা মুখিয়ে থাকি। দারুণ এক দেশ’।

সেই কঠিন সময়ে নিউজিল্যান্ডের সংখ্যালঘু মুসলিমদের পাশে দাঁড়িয়েছিলেন দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। তিনি নিজে মুসলিমদের পাশে দাঁড়িয়ে সংহতি জানান। তাই জেসিন্ডার প্রশংসায় পঞ্চমুখ তামিম, ‘বিশেষ করে প্রধানমন্ত্রীর কথা বলতেই হয়।

দেশের ওই কঠিন সময়ে যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছেন সেটি বাংলাদেশের সবাই প্রশংসা করেছেন। আমি মনে করি উনি দারুণ কাজ করেছেন। যদি কখনো উনার সঙ্গে দেখা করার সুযোগ পাই তাহলে ব্যক্তিগতভাবে তার সামনে গিয়ে ধন্যবাদ জানাব।

সেদিন অল্পের জন্য প্রাণ নিয়ে ফিরতে পেরেছিলেন ক্রিকেটাররা। দেশে ফেরার পরেও অনেকে সেই স্মৃতি বহুদিন মনে রেখেছেন।

তবে এখন আর পুরনো স্মৃতি মনে করতে চান না তামিম, দেখুন এটি আমাদের জীবনের সবচেয়ে বাজে সময় ছিল। এটি থেকে বের হওয়াটা মোটেও সহজ ছিল না আমাদের জন্য। যেটা বললাম, এখন আর এসব নিয়ে ভাবতে চাই না।

নিউজিল্যান্ডে আমাদের অনেক ভালো স্মৃতি রয়েছে। আমি চাই না ওই একটা ঘটনার কারণে নিউজিল্যান্ডে কাটানো সুন্দর মুহূর্তগুলো স্লান হয়ে যাক।

সর্বশেষ

তিস্তা ব্যারেজের সব গেট খুলে দিল পানি উন্নয়ন বোর্ড

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: ভারি বর্ষণ, উজানের ঢল ও ভারতের গজলডোবার সবগুলো গেট খুলে দেওয়ায় বাড়ছে তিস্তার পানি। এতে তিস্তা নদীর পানি বিপৎসীমার ৯০...

লালমনিরহাটের পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে আটক-২

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: জেলার পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে দুইজনকে আটক করেছেন বডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।আজ শনিবার (২ অক্টোবর) সকালে পাটগ্রাম উপজেলার দহগ্রাম...

হাতিবান্ধায় নিজ বাড়ির সামনে কৃষককে কুপিয়ে হত্যা

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোয়ানী তিস্তা ব্যারাজ এলাকায় আব্দুল মালেক (৪২) নামে এক কৃষককে কুপিয়ে হত্যার খবর পাওয়া গেছে।রোববার (২৬ সেপ্টেম্বর)...

মালিতে ১৪০ জন পুলিশ সদস্যের জাতিসংঘ শান্তিরক্ষা পদক লাভ

জাতিসংঘ শান্তিরক্ষার কাজে অসামান্য অবদান এবং পেশাদারিত্ব প্রদর্শনের জন্য মালির রাজধানী বামাকোতে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট (এফপিইউ)-এর ১৪০ জন সদস্যকে জাতিসংঘ শান্তিরক্ষা পদকে ভূষিত...