সুযোগ পেলে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন সঙ্গে দেখা করতে চান তামিম

নিউজিল্যান্ড সফরে গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে স্বাভাবিক জীবনে ফিরেছে বাংলাদেশের ক্রিকেটাররা। ২০ মার্চ থেকে শুরু হবে মাঠের খেলা।

hiastock

দুই বছর আগে বাংলাদেশ যখন নিউজিল্যান্ড সফরে গিয়েছিল, তখন ক্রাইস্টাচার্চের আল-নূর মসজিদে সন্ত্রাসী হামলায় প্রায় ৫০ জনের মতো নিহত হয়।

সেই দুঃসময়ে নিহতদের পরিবারের পাশে দাঁড়িয়েছিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। এবার সুযোগ পেলে তার সঙ্গে দেখা করতে চান তামিম ইকবাল।

ক্রাইস্টচার্চ হামলার স্মৃতিচারণ করে নিউজিল্যান্ডে স্থানীয় গণমাধ্যমকে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক বলেছেন, এটা আমাদের সবার জন্য কঠিন সময় ছিল। বিশেষ করে সেসব পরিবারের জন্য, যারা প্রাণ হারিয়েছেন।

আমরা শুধু এখন তাঁদের জন্য প্রার্থনা করতে পারি যাতে তাঁদের পরিবারের জন্য বিষয়টি মেনে নেওয়া সহজ হয়। হ্যাঁ, কঠিন সময় ছিল তবে আমাদের সামনের দিকে এগোতে হবে। এটা সম্ভবত আমার চতুর্থ কিংবা পঞ্চম সফর। এখানে আসতে সব সময় আমরা মুখিয়ে থাকি। দারুণ এক দেশ’।

সেই কঠিন সময়ে নিউজিল্যান্ডের সংখ্যালঘু মুসলিমদের পাশে দাঁড়িয়েছিলেন দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। তিনি নিজে মুসলিমদের পাশে দাঁড়িয়ে সংহতি জানান। তাই জেসিন্ডার প্রশংসায় পঞ্চমুখ তামিম, ‘বিশেষ করে প্রধানমন্ত্রীর কথা বলতেই হয়।

দেশের ওই কঠিন সময়ে যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছেন সেটি বাংলাদেশের সবাই প্রশংসা করেছেন। আমি মনে করি উনি দারুণ কাজ করেছেন। যদি কখনো উনার সঙ্গে দেখা করার সুযোগ পাই তাহলে ব্যক্তিগতভাবে তার সামনে গিয়ে ধন্যবাদ জানাব।

সেদিন অল্পের জন্য প্রাণ নিয়ে ফিরতে পেরেছিলেন ক্রিকেটাররা। দেশে ফেরার পরেও অনেকে সেই স্মৃতি বহুদিন মনে রেখেছেন।

তবে এখন আর পুরনো স্মৃতি মনে করতে চান না তামিম, দেখুন এটি আমাদের জীবনের সবচেয়ে বাজে সময় ছিল। এটি থেকে বের হওয়াটা মোটেও সহজ ছিল না আমাদের জন্য। যেটা বললাম, এখন আর এসব নিয়ে ভাবতে চাই না।

নিউজিল্যান্ডে আমাদের অনেক ভালো স্মৃতি রয়েছে। আমি চাই না ওই একটা ঘটনার কারণে নিউজিল্যান্ডে কাটানো সুন্দর মুহূর্তগুলো স্লান হয়ে যাক।

সর্বশেষ

অসম্পূর্ণ অনেক কাজ, অনেক স্বপ্ন রেখেই চলে গেলেন কবরী

বাংলার অন্যতম সেরা অভিনেত্রী সারাহ বেগম কবরী। ঢাকার সিনেমার ‘মিষ্টি মেয়ে’ কবরী সক্রিয় ছিলেন সিনেমায়। ক্যামেরার সামনে থেকে চলে গিয়েছিলেন পেছনে, পরিচালকের আসনে। করোনায়...

বাঙ্গালী জাতির এক অবিস্মরণীয় দিন, যা ঘটেছিলো আজকের এই দিনে

১৭৫৭ সালের ২৩ জুন পলাশির আম্রকাননে বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজ-উদ-দৌলার পরাজয়ের মাধ্যমে বাংলার স্বাধীনতার সূর্য অস্তমিত হয়েছিল। এর ২১৪ বছর পর পলাশির আম্রকাননের...

পুলিশ কর্মকর্তাদের কঠোর হওয়ার নির্দেশ আইজিপি’র

করোনা সংক্রমণ প্রতিরোধে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত সরকারি বিধি-নিষেধ কঠোরভাবে প্রতিপালনের জন্য পুলিশের সকল ইউনিট প্রধানকে নির্দেশনা দিয়েছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ,...

শনিবার থেকে ৮ গন্তব্যে যাবে বাংলাদেশ বিমান চলবে

চলমান লকডাউনে আটকে পড়া প্রবাসীদের নিতে পাঁচ দেশের আট গন্তব্যে শনিবার সকাল ৬টা থেকে ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।সৌদি আরবের রিয়াদ, দাম্মাম ও...
hiastock