সাম্প্রতিক শিরোনাম

২৮ বছর আগে কোপা আমেরিকার সেমিতে আর্জেন্টিনার প্রতিপক্ষ ছিল কলম্বিয়া

কোপা আমেরিকার দ্বিতীয় সফলতম দলটির নাম আর্জেন্টিনা। টুর্নামেন্টের ইতিহাসে এখন পর্যন্ত তারা দ্বিতীয় সর্বোচ্চ ১৪ বার চ্যাম্পিয়ন হয়েছে। চলতি কোপার আসরেও তারা দারুণ খেলছে। ইতোমধ্যে পৌঁছে গেছে সেমিফাইনালে। যেখানে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া।

২৮ বছর ধরে আর্জেন্টিনা কোপার শিরোপা জিততে পারছে না। মজার ব্যাপার হলো, ২৮ বছর আগের সেই কোপা আমেরিকার সেমিতে আর্জেন্টিনার প্রতিপক্ষ ছিল কলম্বিয়া।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো টানা ৪ আসরের সেমিফাইনালে উঠল আর্জেন্টিনা। এর আগে দলটি ১৯৮৭, ১৯৮৯, ১৯৯১ ও ১৯৯৩ সালের আসরে টানা সেমিফাইনালে খেলেছিল। ১৯৮৭ সালের আসরে চতুর্থ হয়ে তাদের বিদায় নিতে হয়।

পরের আসরে কিছুটা উন্নতি ঘটিয়ে তৃতীয় স্থান অধিকার করে আর্জেন্টিনা। দুই বার ব্যর্থ হলেও ১৯৯১ ও ১৯৯৩ সালের আসরে তার শিরোপা জিতে নেয়। ১৯৯৩ সালের পর আর্জন্টিনা আর কোপার শিরোপা জিততে পারেনি।

১৯৯৩ সালের কোপা আমেরিকায় সেমিফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ ছিল কলম্বিয়া। এবার ২০২১ সালের আসরেও সেমিতে কলম্বিয়ার মুখোমুখি হবে লিওনেল মেসি অ্যান্ড কোং। ২০১৫ সালে তারা চিলির কাছে হেরে রানার্সআপ হয়েছিল। পরের আসরেও তাই।

২০১৯ সালে ব্রাজিলের কাছে তারা সেমিতে হেরে যায়। এবার ফের সেমিতে খেলছে আর্জেন্টিনা। ২৮ বছরের দুঃখ কি এবার ঘুচতে যাচ্ছে? অনেক কিছুই যেহেতু মিলে যাচ্ছে, আর্জেন্টিনা সমর্থকেরা আশা করতেই পারেন।

সর্বশেষ

কালীগঞ্জে চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতার হাতে নৌকার সিল মারা ব্যালট

লালমনিরহাট প্রতিনিধি : জেলায় সদ্য অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকায় ২০ টি সিল মারা ব্যালট পেপার নিয়ে লালমনিরহাটের কালীগঞ্জে চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা সংবাদ...

কালীগঞ্জে দুই চেয়ারম্যান প্রার্থী পেলেন সমান ভোট

লালমনিরহাট প্রতিনিধি : জেলার কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের ফল স্থগিত করা হয়েছে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহাবুবুর রহমান ও স্বতন্ত্র...

স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে বাংলাদেশের উত্তরণ জাতিসংঘে অনুমোদিত

সাধারণ পরিষদের ৭৬তম বৈঠকের ৪০তম প্লেনারি সেশনে বুধবার স্বল্পোন্নত দেশ (এলডিসি) থেকে বাংলাদেশের উত্তরণের সুপারিশ অনুমোদিত হয়েছে।অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এই ঐতিহাসিক...

লালমনিরহাটের আদিতমারীতে ৮ ইউপি’র ৬ টিতে নৌকা জয়ী

লালমনিরহাট প্রতিনিধি : দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ৮টি ইউনিয়ন পরিষদের ৬ ইউপিতে নৌকা, একটিতে আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী এবং একটিতে সতন্ত্র...