সাম্প্রতিক শিরোনাম

২৮ বছর আগে কোপা আমেরিকার সেমিতে আর্জেন্টিনার প্রতিপক্ষ ছিল কলম্বিয়া

কোপা আমেরিকার দ্বিতীয় সফলতম দলটির নাম আর্জেন্টিনা। টুর্নামেন্টের ইতিহাসে এখন পর্যন্ত তারা দ্বিতীয় সর্বোচ্চ ১৪ বার চ্যাম্পিয়ন হয়েছে। চলতি কোপার আসরেও তারা দারুণ খেলছে। ইতোমধ্যে পৌঁছে গেছে সেমিফাইনালে। যেখানে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া।

২৮ বছর ধরে আর্জেন্টিনা কোপার শিরোপা জিততে পারছে না। মজার ব্যাপার হলো, ২৮ বছর আগের সেই কোপা আমেরিকার সেমিতে আর্জেন্টিনার প্রতিপক্ষ ছিল কলম্বিয়া।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো টানা ৪ আসরের সেমিফাইনালে উঠল আর্জেন্টিনা। এর আগে দলটি ১৯৮৭, ১৯৮৯, ১৯৯১ ও ১৯৯৩ সালের আসরে টানা সেমিফাইনালে খেলেছিল। ১৯৮৭ সালের আসরে চতুর্থ হয়ে তাদের বিদায় নিতে হয়।

পরের আসরে কিছুটা উন্নতি ঘটিয়ে তৃতীয় স্থান অধিকার করে আর্জেন্টিনা। দুই বার ব্যর্থ হলেও ১৯৯১ ও ১৯৯৩ সালের আসরে তার শিরোপা জিতে নেয়। ১৯৯৩ সালের পর আর্জন্টিনা আর কোপার শিরোপা জিততে পারেনি।

১৯৯৩ সালের কোপা আমেরিকায় সেমিফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ ছিল কলম্বিয়া। এবার ২০২১ সালের আসরেও সেমিতে কলম্বিয়ার মুখোমুখি হবে লিওনেল মেসি অ্যান্ড কোং। ২০১৫ সালে তারা চিলির কাছে হেরে রানার্সআপ হয়েছিল। পরের আসরেও তাই।

২০১৯ সালে ব্রাজিলের কাছে তারা সেমিতে হেরে যায়। এবার ফের সেমিতে খেলছে আর্জেন্টিনা। ২৮ বছরের দুঃখ কি এবার ঘুচতে যাচ্ছে? অনেক কিছুই যেহেতু মিলে যাচ্ছে, আর্জেন্টিনা সমর্থকেরা আশা করতেই পারেন।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...