সাম্প্রতিক শিরোনাম

কাতার বিশ্বকাপে স্টেডিয়ামে পাওয়া যাবে মদ

২০২২ ফিফা বিশ্বকাপে ম্যাচ চলাকালে স্টেডিয়ামেই সমর্থকদের জন্য থাকবে মদের(অ্যালকোহল) ব্যবস্থা। তবে সে জন্য তাদেরকে কিনতে হবে হসপিটালিটি প্যাকেজ।

প্রিমিয়াম ওই অফারের ঠিকাদার এই তথ্য জানিয়েছে। মুসলিম অধ্যুষিত এই দেশে মদ ব্যবহারে রয়েছে রাষ্ট্রিয়ভাবে কঠোর বিধিনিষেধ।

তবে এই ঘোষণার মাধ্যমে কাতারি কর্তৃপক্ষ এই ইঙ্গিত দিচ্ছে যে, ম্যাচ ভেন্যুতে বিয়ার ও অন্যান্য পানীয় সররবরাহের বিষয়ে তারা নীতিগতভাবে সম্মত।

সাধারণ সমর্থকরাও এই পানীয় গ্রহণ করতে পারবে। ২০১০ সালে রক্ষণশীল ইসলামী দেশ কাতার যখন বিশ্বকাপের আয়োজক সত্ত্ব লাভ করেছিল তখন থেকেই আয়োজকদের সামনে ঘুরে ফিরে আসছিল বিশ্বকাপের সময় অ্যালকোহলের বিষয়টি।

অবশ্য সাধারণ মানের টিকেটধারীদের জন্য স্টেডিয়ামে অ্যালকোহল প্রাপ্যতার বিষয়ে কোন প্রজ্ঞাপন এখনো জারি হয়নি।

সোমবার টুর্নামেন্টের প্যাকেজ ঘোষণার সময় বিশ্বকাপ হসপিটালিটি প্রদানকারি প্রতিষ্ঠান ম্যাচ হসপিটালিটি’র চেয়ারম্যান জাইম বায়রম বলেন, আমাদের আসা ফুটবলপ্রেমীরা পানীয় কিনতে পারবে- এটি আমাদের প্রত্যাশা।

তবে এটি নির্ভর করছে বাকীদের সিদ্ধান্তের উপর। যে কোনো বিধিনিষেধ অবশ্য আমরা মেনে চলব। আইনে যে নির্দেশনাই থাকুক না কেন, এই সময়টাতে আমাদের পরিকল্পনা হচ্ছে অ্যালকোহল সরবরাহ করা।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...