সাম্প্রতিক শিরোনাম

বাতিল হয়ে গেলো এশিয়া কাপ

করোনা ভাইরাসের কারণে একের পর এক দ্বিপাক্ষিক সিরিজ বাতিল হচ্ছে। প্রায় সব ক্রিকেট খেলুড়ে দেশই পড়েছে এর প্রকোপে। তবু সবার আশা ছিল অন্তত বহুজাতিক টুর্নামেন্টগুলো হবে সময়মতো, যার মধ্য দিয়ে ক্রিকেটের স্বাদ নিতে পারবে সবাই। এর মধ্যে চলতি বছরে রয়েছে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ।

কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান সৌরভ গাঙ্গুলি জানালেন আশ্চর্য্য করা এক তথ্য। তার মতে, আগামী সেপ্টেম্বরে হতে যাওয়া এশিয়া কাপও বাতিল হয়ে গেছে ইতোমধ্যে। এখন শুধু বাকি আইসিসির আনুষ্ঠানিক ঘোষণা। তবে আইপিএলের ব্যাপারে এখনও আশাবাদী তারা।

গাঙ্গুলির ৪৮তম জন্মদিন উপলক্ষ্যে বিশেষ সাক্ষাৎকার ছেপেছে আনন্দবাজার। যেখানে গাঙ্গুলি বলেছেন, এশিয়া কাপ বাতিল হয়ে গেছে। এবারে আর হচ্ছে না। আমরা আইসিসির সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছি। দেখা যাক, কবে ওরা চূড়ান্ত ঘোষণা করে।

তিনি বলেন, তারপরে আইপিএল নিয়ে আমরা সিদ্ধান্ত নেব। আমরা মাথায় রাখছি, যদি অক্টোবর-নভেম্বরের দিকে পরিস্থিতির উন্নতি হলে আইপিএল করা যায়। এই মুহূর্তে তার আগে ক্রিকেট শুরু হওয়ার সম্ভাবনা দেখছি না।

এসময় ভারতের ক্রিকেট শুরুর ব্যাপারে আশাবাদী মন্তব্যই করেছেন গাঙ্গুলি। তাদের ভাবনায় যে বেশ জোরালভাবেই রয়েছে আইপিএল আয়োজনের বিষয়টি, তা স্পষ্টই বোঝা গেল বিসিসিআই প্রেসিডেন্টের কথায়। তবে সবার আগে মানুষের স্বাস্থ্য নিরাপত্তার দিকেই জোর দিচ্ছেন গাঙ্গুলি।

তিনি বলেন, আমরা চেষ্টা করছি আইপিএল করার। তবে নানা বিষয়ের উপরে তা নির্ভর করবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ হয় কি না, দেখার। দুটো বড় টুর্নামেন্ট এই কঠিন পরিস্থিতিতে, এত অল্প সময়ের মধ্যে জায়গা করানো কঠিন হবে। তার চেয়েও বড় কথা, করোনা নিয়ে পরিস্থিতি কী দাঁড়ায়, সেটা দেখতে হবে। এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে, মানুষের সুরক্ষা এবং নিরাপত্তা। তার সঙ্গে আপস করে কোনও কিছু করা হবে না। জীবনের চেয়ে গুরুত্বপূর্ণ কিছু নয়। খেলার অনেক সময় রয়েছে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...