সাম্প্রতিক শিরোনাম

বার্সেলোনা ছাড়বেন মেসি

জল্পনা-কল্পনা চলছে বার্সেলোনা ছাড়ছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। এবার সব জল্পনার অবসান ঘটিয়ে বার্সাকে মেসি নিজেই জানিয়ে দিয়েছেন তিনি আর থাকছেন এই ক্লাবে।

নতুন কোচ রোনাল্ড কোম্যানকে মেসি জানিয়েছিলেন, বার্সায় তার ভবিষ্যৎ অনিশ্চিত। এবার এই ক্লাবে আর থাকবেন না বলে বার্সেলোনা কর্তৃপক্ষকে সাফ জানিয়ে দিলেন তিনি।

মেসির এই সিদ্ধান্তের সত্যতা জানিয়ে খবর প্রকাশ করেছে ফুটবলের জনপ্রিয় গণমাধ্যম গোল ডট কম।

এছাড়াও আর্জেন্টিনার ক্রীড়াভিত্তিক গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের এক টুইটের বরাত দিয়ে বার্সা ব্লগরেন্স এ খবরের সত্যতা নিশ্চিত করেছে।

মেসির সিদ্ধান্তে রাতেই জরুরি বৈঠকের ডাক দিয়েছে বার্সেলোনার বোর্ড ডিরেক্টরসরা।

এরই মধ্যে মেসির এই সিদ্ধান্তকে সমর্থন ও স্বাগত জানিয়েছেন ক্লাবটির সাবেক অধিনায়ক চার্লস পুয়ল।

বার্সার সঙ্গে ২০ বছরের সম্পর্ক ছিন্ন করতে যাচ্ছেন লিওনেল মেসি।

ফুটবলপ্রেমীদের চোখে বার্সেলোনার লোগো ভেসে ওঠে। বার্সা ও মেসিকে মুদ্রার এপিঠ-ওপিঠ বলেই ভাবেন অনেকে।

মেসির ক্যারিয়ারের পুরোটাই বার্সার ছায়াতলে। ১৩ বছর বয়সে আর্জেন্টিনার নিউওয়েলস ওল্ড বয়েস ক্লাব থেকে বিনা ট্রান্সফার ফিতে ন্যু ক্যাম্পে যোগ দেন মেসি। ২০০২ সাল থেকে বার্সা যুবদলের হয়ে ক্যারিয়ার শুরু করেন।

২০০৩ সালে যোগ দেন বার্সার অনূর্ধ্ব-১৬ দলে। এরপর বার্সা অনূর্ধ্ব-১৯, বার্সা সি দল এবং বার্সা বি দলের হয়ে খেলা সম্পন্ন করে ২০০৫ সালে ১ জুলাই থেকে বার্সার মূল দলে ঠাই হয় তার।

বিশ্বফুটবলের অন্যতম সেরা তারকায় পরিণত হন মেসি। দীর্ঘ ক্যারিয়ারে মেসি বার্সেলনার হয়ে ৭৩১ ম্যাচ খেলে ৬৩৪টি গোল করেছেন।

মেসির বার্সা ছেড়ে দেওয়ার গুঞ্জন অনেক আগে থেকেই বাতাসে ভাসতে থাকলেও এবারের লা লিগায় ব্যর্থ হওয়ার পর বিষয়টি আবার আলোচনায় আসে।

চ্যাম্পিয়নস লিগে জার্মানির বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর পুরোপুরি ভেঙে পড়েন মেসি। বার্সা প্রেসিডেন্ট বার্তেমেউয়ের সঙ্গে মানসিক দ্বন্দ্বে জড়াতে হয় মেসিকে।

মেসির বর্তমান চুক্তির মেয়াদ আগামী বছরের জুন পর্যন্ত। কিন্তু সাম্প্রতিক সময়ে বার্সায় গৃহদাহে মোটেও স্বস্তিতে ছিলেন না তিনি। মাঠ ও মাঠের বাইরে বার্সা বোর্ডের নানা সিদ্ধান্তে ক্লাবের ওপর অসন্তোষ ছিলেন আর্জেন্টাইন তারকা।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...