সাম্প্রতিক শিরোনাম

যুব বিশ্বকাপের সেমিফাইনালে বাংলাদেশ

যুব বিশ্বকাপের দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় তুলে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। বৃহস্পতিবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে স্বাগতিকদের ১০৪ রানে বিশাল ব্যবধানে হারিয়েছে আকবর আলীর দল।
পচেফস্ট্রুমে টস জেতার পর বাংলাদেশকে ব্যাট করতে পাঠায় প্রোটিয়ারা। নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৬১ রান সংগ্রহ করে যুবা টাইগাররা।
সেনওয়েস পার্কে বাংলাদেশের হয়ে তানজিদ হাসান তামিম ৮০, শাহাদাত হোসেন ৭৪ ও তৌহিদ হৃদয় ৫১ রান করেন। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার বোলার ফেকো মলেটসানে দুটি উইকেট শিকার করেন।
স্বাগতিক ওপেনার খানইয়া কোটানিকে ১৫ রানে ফিরিয়ে দেন পেসান তানজিম হাসান সাকিব। ৩৫ রান করা জনাথান বার্ড ও ৭ রান করা ব্রাইস পারসনসকে বিদায় করেন স্পিনার রাকিবুল হাসান।
৪ রান করা মিডল অর্ডার ব্যাটসম্যান থিরেসে কারেলসেকে বোল্ড করেন সাকিব। মাঝে জ্যাক লিস ও লুক বিউফোর্টের ৫৬ রানের জুটি কিছুটা বিপাকে ফেলে বাংলাদেশকে। যদিও ১৯ রান করা লিসকে আউট করে দলকে ম্যাচে ফেরান শরিফুল ইসলাম।
৩৪তম ওভারে ১ রান করা ফেকো মলেস্টানে ও ৩৯তম ওভারের ১৯ রান করা টিয়ান ফন ভুরেনকে বিদায় করেন রাকিবুল। পরের ওভারে ২ রান করা জেরাল্ড কয়েটজেকে বিদায় করের শামিম হোসেন। ৪১তম ওভারের প্রথম বলে ৬০ রান করা বিউফোর্ট ও তৃতীয় বলে শূন্যরান করা মন্দিল খুমালুকে বিদায় করেন রাকিবুল। দক্ষিণ আফ্রিকা ১৫৭ রানে অল আউট হলে নিজের ছয় উইকেটের পাশাপাশি দলকে জিতিয়ে দেন বাম-হাতি এই স্পিনার।
টুর্নামেন্টে ‘সি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে পা রেখেছিল বাংলাদেশ দল। নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে বৃষ্টি আইনে ৯ উইকেটে হারায় যুবারা।দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই নিশ্চিত করে কোয়ার্টার ফাইনাল।
গ্রুপ পর্বের শেষ ম্যাচে বৃষ্টির কারণে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি প’রিত্যক্ত ঘোষণা করা হয়।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...