সাম্প্রতিক শিরোনাম

টুইটারে আসছে চমকপ্রদ নতুন ফিয়েচার

টুইটার ব্যবহারকারী কোনও টুইট করলে সেখানে ঠিক কতজন মন্তব্য করতে পারবেন সেটা ব্যবহারকারী চাইলেই তা নির্ধারণ করে দিতে পারবেন। এছাড়া টুইট করার ক্ষেত্রে নতুন একটি প্রাইভেসি ফিচার যুক্ত করছে টুইটার। মঙ্গলবার (১১ আগস্ট) টুইটার এই নতুন ফিচারটি চালু করে।



hiastock

টুইটে আলাপ-আলোচনার মাত্রা নিয়ন্ত্রণে রাখতে এবং অনলাইন বুলিং, ট্রল ও বিড়ম্বনা কমিয়ে অবান্তর এবং অপ্রীতিকর মন্তব্য ঠেকানোর জন্য এই ফিচারটি চালু করা হয়েছে। টুইটার ব্যবহারকারী এই ফিচারটি ব্যাবহার করে তার একাউন্টিকে আরোও বেশি নিয়ন্ত্রণ করতে পারবে।

ব্যবহারকারী চাইলেই নির্ধারিত করে দিতে পারবেন কতজন টুইটে মন্তব্য করতে পারবেন, কে কে টুইটে মন্তব্য করে রিটুইট করতে পারবেন এবং কে কে পারবেন না। ব্যবহারকারী ফেসবুকের মতো ‘select audience’ বা পোস্টের ‘গোপনীয়তা নির্বাচন করুন’ অপশনের মতো টুইটারেও এখন গোপনীয়তা বা মন্তব্য নির্বাচন করতে পারবেন।

কিন্তু এখানে একটি মজার বিষয় হচ্ছে, টুইটটি সবাই দেখতে এবং রিটুইট করতে পারলেও সেখানে অনাকাঙ্ক্ষিত কেউ মন্তব্য করতে পারবেন না। সামাজিক যোগাযোগমাধ্যম হিসেবে টুইটার বেশ জনপ্রিয় সবার কাছেই। বিশ্বের বড় বড় নামি-দামি ব্যক্তির বেশিভাগই টুইটার ব্যাবহার করে থাকেন এবং সেখানে তাদের গুরুত্বপূর্ণ মতামত টুইট করে থাকেন।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock