সাম্প্রতিক শিরোনাম

জনপ্রিয় ছবি শেয়ারিং অ্যাপ স্ন্যাপচ্যাটে যুক্ত হচ্ছে বাংলা ভাষা

জনপ্রিয় ছবি শেয়ারিং অ্যাপ স্ন্যাপচ্যাটে যুক্ত হচ্ছে নতুন পাঁচটি ভাষা। তার মধ্য বাংলা অন্যতম। ফলে মোট নয়টি ভাষায় ব্যবহার করা যাবে এই অ্যাপ।

স্ন্যাপচ্যাট জানায়, তারা এতদিন পর্যন্ত মোট চারটি ভাষায় এ অ্যাপ ব্যবহার করতে পারতেন ব্যবহারকারীরা। কিন্তু এখন থেকে বাংলা, কন্নড়, মালায়লম, তামিল ও তেলেগু ভাষায়ও এটি ব্যবহার করা যাবে।

এ নিয়ে স্ন্যাপ ইনকরপোরেশনের ইন্টারন্যাশনাল মার্কেটসের ব্যবস্থাপনা পরিচালক নানা মুরুগেসান বলেন, দক্ষিণ এশিয়ায় থাকা বিভিন্ন স’ম্প্রদায় ও ভাষাভাষী মানুষের জন্য ক্রমাগত গবেষণা করছি আমরা।

কী’ভাবে এ অ্যাপের নতুন ফিচারগুলোতে সংস্কৃতি ও মূল্য’বোধগুলো ফুটিয়ে তোলা সম্ভব তা নিয়ে অবিরত আলোচনা চলছে। এক বছর ধরে প্রতিদিন আমাদের অ্যাপ ব্যবহারকারী মানুষের সংখ্যা দ্বিগুণ হচ্ছে। এ বিষয়টি নিয়ে আমরা খুবই উ’ত্তেজিত।

উ’ল্লেখ্য, মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অবস্থিত এ কোম্পানি তৈরি করেন স্টানফোর্ড বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ইভান স্পিজেল, ববি মার্ফি এবং র‍্যা’গি ব্রাউন। বর্তমানে বিশ্বজুড়ে ২১৮ মিলিয়ন মানুষ এটা ব্যবহার করে।

গত বছর ভারতের মুম্বাইতে প্রথম অফিস তৈরি করে তারা। তারপর থেকে বাজার ধরতে স্থানীয় বিজ্ঞাপনদাতাদের পাশাপাশি ব্যবহারকারীদের প্রয়োজনের দিকেও নজর রেখেছে। ফলে ক্রমশই জনপ্রিয় হয়ে উঠছে এই মাল্টিমিডিয়াভিত্তিক মোবাইল অ্যাপটি।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...