সাম্প্রতিক শিরোনাম

ব্রণ সমস্যার সমাধান

টিনএজ থেকে শুরু করে বিভিন্ন বয়সে ব্রণের সমস্যা হয়নি এমন কাউকে খুঁজে পাওয়াটা কঠিন। ব্রণ যেমন অস্বস্তিকর ঠিক তেমনি ত্বকের শ্রী নষ্ট করে দেয়।

বাইরের ধুলাবালির কারণে এবং ডায়েটারি খাবারের অভাবে মুখে ব্রণের মতো সমস্যা দেখা দেয়। কিছু খাবার আছে যেগুলো নিয়মিত খেলে ত্বককে ব্রণ হতে দূরে রাখবে। যেনে নিন এমন ১০ টি আদর্শ খাবার যা ত্বকের ব্রণ দূর করতে সাহায্য করবে।

১. আপেলে যে পেপটিন আছে তা ব্রণের শত্রু

২. নিয়মিত আখরোট খেলে ত্বক মসৃণ ও কোমল হতে সাহায্য করবে।

৩.  ডায়েটারি সেলেনিয়াম বাদাম এবং বীজ জাতীয় খাবার থেকে পাওয়া যায়। গবেষণায় দেখা গেছে, সূর্যের ক্ষতি থেকে ত্বককে রক্ষা করে এটি বেশ কার্যকরী।

৪. লেমন জুস দেহের ভেতরে অ্যাসিডের উপাদান কমাতে সাহায্য করে। লিভার পরিষ্কার রাখার পাশাপাশি এনজাইম উৎপন্ন করে রক্তে বিষাক্ত উপাদান দূর করে। এটি ত্বকে খোচপাচড়া হতে দেয় না বরং ত্বককে করে উজ্জ্বল এবং সতেজ।

৫. তরমুজ ত্বকের দাগ দূর করতে খুবই কার্যকরী। ভিটামিন এ, বি এবং সি সমৃদ্ধ এই ফল ত্বককে রাখে সতেজ, উজ্জ্বল এবং আর্দ্র। এটি ত্বকের ব্রণ প্রতিরোধ এবং ব্রণের দাগ দূর করতে বেশ কার্যকরী।

৬. স্বাস্থ্যোজ্জ্বল ত্বক পাওয়ার সবচেয়ে ভালো উপায় হচ্ছে সুষম খাবার খাওয়া। কম চর্বিযুক্ত খাবারের পাশাপাশি ভিটামিন এ স্বাস্থ্যোজ্জ্বল ত্বকের জন্য গুরুত্বপূর্ণ উপাদান।

৭. রাসবেরি জাতীয় ফল ভিটামিন, অন্টিঅক্সিডেন্ট উপাদান এবং আঁশে ভরপুর। এগুলোতে সমৃদ্ধ পাইটোক্যামিকেল উপাদান রয়েছে যা ত্বককে রাখে সুরক্ষিত।

৮. ত্বক সুস্থ রাখতে প্রচুর পানি পান করতে হবে। দেহের অভ্যন্তরে অক্সিজেন এবং পুষ্টি সরবরাহ করে পানি। এটি ত্বককে রাখে কোমল রাখার পাশাপাশি ব্রণ প্রতিরোধ করে।

৯. অলিভ অয়েল লোশন ত্বকের ভেতরে প্রবেশ করে কিন্তু লোমকূপ বন্ধ করে না। ত্বকের শ্বাসপ্রশ্বাসে সহায়তা করে ব্রণ হতে দেয় না।

১০. টক দইয়ে অ্যান্টিফাঙ্গাল এবং অ্যান্টিব্যাকটেরিয়াল গুণ রয়েছে। এই উপাদানগুলো ত্বক পরিষ্কার রাখতে সাহায্য করে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...